খাগড়াছড়িতে সড়ক অবরোধের ডাক দি‌য়ে‌ছে ইউপিডিএফ

খাগড়াছ‌ড়ি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০২৩, ১৮:১৭

আগামী ১৮ ডিসেম্বর (সোমবার) খাগড়াছড়ি সকাল-সন্ধ্যা সড়কপথ অবরোধের ডাক দিয়েছে আঞ্চ‌লিক সশস্ত্র সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ।

প্রতিপক্ষ সংগঠনের সশস্ত্র হামলায় নেতাকর্মী নিহত হওয়ার প্রতিবাদে এ কর্মসূচি ঘোষণা করেছে তারা।

ইউপিডিএফ এর প্রচার প্রকাশনা বিভাগের দায়িত্বে থাকা নিরেন চাকমা কর্তৃক মঙ্গলবার (১২ ডিসেম্বরে) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ ঘোষণা দেওয়া হয়।

বিবৃতিতে আগামী ১৫ ডিসেম্বর থেকে এক মাস পানছড়ি বাজার বয়কট করার বিষ‌য়ে উল্লেখ করেছে ইউপিডিএফ। এছাড়া ১৭ ডিসেম্বর পানছড়ি উপজেলায় সাধারণ ধর্মঘট এবং ১৩ থেকে ১৫ ডিসেম্বর প্রতিবাদ সমাবেশ ও শোক সভা করবে সংগঠনটি।

উল্লেখ্য, ১১ ডিসেম্বর (সোমবার) রাত সাড়ে দশটায় পানছড়ি উপজেলার লৌগাং ইউনিয়নের অনিল পাড়ায় অতুল চন্দ্র চাকমার বাড়িতে রাত যাপনকারী ইউপিডিএফ নেতাকর্মীদের লক্ষ্য করে সশস্ত্র হামলা চালানো হয়। এসময় গণতান্ত্রিক যুবফোরামের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও পানছড়ি উপজেলার লৌগাং করল্যাছড়ি এলাকার বাসিন্দা বিপুল চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি ও বড়নাল ইউনিয়নের সুরেন্দ্র রওয়াজা, হেডম্যানপাড়া এলাকার সুনীল ত্রিপুরা, খাগড়াছড়ি জেলা গণতান্ত্রিক যুব ফোরামের সহ-সভাপতি ও ধ্রনচার্য কার্বারিপাড়ার লিটন চাকমা এবং ইউপিডিএফ সদস্য উল্টাছড়ি ইউনিয়নের পৌদ্দিনি পাড়ার রুহিন বিকাশ ত্রিপুরা নিহত হয়। (ঢাকা টাইমস/১৩ডিসেম্বর/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :