পর্দা নামলো এবিজি বসুন্ধরা বিজয় দিবস গলফ টুর্নামেন্টের

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০২৩, ১৮:০১

রাজধানীর কুর্মিটোলা গলফ ক্লাবে জমকালো আয়োজনের মধ্য দিয়ে পর্দা নামলো এবিজি বসুন্ধরা বিজয় দিবস গলফ টুর্নামেন্টের। বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় আয়োজিত তিন দিনব্যাপী এই টুর্নামেন্টে বিজয়ী হয়েছেন শেহজাদ আর মজিদ। রানারআপ হয়েছেন মেজর (অব.) গোলাম মওদুদ, নারী বিভাগে বিজয়ী হয়েছেন ফাতেমা রহমান।

কুর্মিটোলা গলফ ক্লাবের বেংকুয়েট হলে রবিবার টুর্নামেন্টের সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান এবং কুর্মিটোলা গলফ ক্লাবের প্রেসিডেন্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। এসময় বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান, পরিচালক ইয়াশা সোবহান, এবিজি বসুন্ধরার পরিচালক মোস্তফা আজাদ মহিউদ্দিন এবং মেজর জেনারেল জহিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্ভাবনাময় এ খেলাকে এগিয়ে নিতেই পাশে দাঁড়িয়েছে দেশের সর্ববৃহৎ ক্রীড়ামোদী কর্পোরেট প্রতিষ্ঠান বসুন্ধরা।

১৩ ডিসেম্বর শুরু হওয়া তিনদিনের এই টুর্নামেন্টের পর্দা নামে রবিবার। সমাপনী অনুষ্ঠানের শুরুতে ৫০ জন বীর মুক্তিযোদ্ধা সাবেক সেনা সদস্যকে সম্মাননা দেওয়া হয়। বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান তাদের হাতে উত্তরীয় এবং ক্রেস্ট তুলে দেন। এসময় শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানাতে দুই মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেন, ‘এবিজি বসুন্ধরা বিজয় দিবস গলফ টুর্নামেন্ট ২০২৩ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আপনাদের মাঝে উপস্থিত হতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। প্রথমেই আমি বিনম্রভাবে শ্রদ্ধা জানাতে চাই মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদ ও মুক্তিযোদ্ধাদের প্রতি, যাদের বীরত্বপূর্ণ ও নিঃস্বার্থ আত্মত্যাগ ৫২ বছর আগে আমাদের এনে দিয়েছিল কাঙ্ক্ষিত বিজয়। তাদের অদম্য সাহস, শৌর্য এবং জাতির প্রতি ভালোবাসা এখনো আমাদের সকলের হৃদয়ে স্পন্দিত। সেই চেতনায় আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়নের পথে এগিয়ে যাচ্ছি।

তিনি বলেন ‘একটি জাতি হিসেবে বাংলাদেশ অর্থনৈতিক, সামাজিক ও জাতীয় উন্নয়নের অসংখ্য চ্যালেঞ্জ মোকাবিলা করে যে সমৃদ্ধি ও প্রবৃদ্ধির দিকে অগ্রসর হয়েছে, সেই সাফল্যের গল্প রচনায় প্রতিরক্ষা বাহিনীর রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা’।

বসুন্ধরা গ্রুপ সব সময় ক্রীড়া উন্নয়নের পাশে ছিল, আগামীতেও থাকবে এমন প্রত্যয় ব্যক্ত করে গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেন, ‘ক্রীড়াঙ্গনেও আমাদের রয়েছে উল্লেখযোগ্য অর্জন। ক্রিকেট, ফুটবল থেকে শুরু করে গলফ পর্যন্ত আমাদের ক্রীড়াবিদরা অর্জন ও সাফল্যের এক অনন্য গল্প বুনেছেন এবং বাংলাদেশের পতাকাকে গর্বের সঙ্গে বিশ্বের বিভিন্ন প্রান্তে নিয়ে যাচ্ছেন। যা আমাদের জন্য অনুপ্রেরণাদায়ী।

আহমেদ আকবর সোবহান বলেন, আমি দৃঢ়ভাবে সকলকে জানাতে চাই যে, জাতির অগ্রগতির অংশীদার হিসেবে বসুন্ধরা গ্রুপ দেশের খেলাধুলার পরিধি এবং পরিসরের বৃদ্ধি এবং সম্প্রসারণে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় প্রতিটি ক্ষেত্রে আমাদের নিরলস প্রচেষ্টা অব্যাহত থাকবে। ’ এসময় এবিজি বসুন্ধরা বিজয় দিবস গলফ টুর্নামেন্ট অংশ নেওয়া সকলকে অভিনন্দন এবং শুভকামনা জানিয়েছেন আহমেদ আকবর সোবহান।

তিনি বলেন, ‘আমি আজ এবিজি বসুন্ধরা বিজয় দিবস গলফ টুর্নামেন্ট এর বিজয়ীদের এবং অংশগ্রহণকারীদের তাদের সাফল্য এবং কৃতিত্বের জন্য অভিনন্দন জানাতে চাই এবং সামনের সময়গুলোতে তাদের উত্তরোত্তর সাফল্য কামনা করছি’। আগামীতে বাংলাদেশ একটি সমৃদ্ধ রাষ্ট্রে পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান।

পরে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান এবং কুর্মিটোলা গলফ ক্লাবের প্রেসিডেন্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, পৃষ্টপোষক প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান, ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান মঞ্চে উপস্থিত থেকে সকল বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন। একইসঙ্গে প্রধান অতিথি সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান এবং ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহানের হাতে সম্মাননা স্মারক তুলে দেন। এরপর বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে প্রধান অতিথিকে সম্মাননা স্মারক তুলে দেন আহমেদ আকবর সোবহান।

প্রধান অতিথির বক্তব্যে বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানিয়ে সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, ‘গলফ একটি ব্যয়বহুল খেলা। এখানে পৃষ্ঠপোষকদের ভূমিকা অনেক। বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ গলফের পাশে থাকার জন্য। আমি আশা করি আগামীতেও তারা গলফের উন্নতিতে আমাদের পাশে থাকবেন’।

পুরস্কার বিতরণ শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে পর্দা নামে এবিজি বসুন্ধরা বিজয় দিবস গলফ টুর্নামেন্টের।

(ঢাকাটাইমস/১৮ডিসেম্বর/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড-২০২৩’ পেল ওয়ালটন

আগামী অর্থবছরের বাজেটের আকার কমানোর পরামর্শ আইএমএফের

তাপপ্রবাহ: ২ হাজার শ্রমজীবীকে সোনালী ব্যাংকের ছাতা উপহার

রংপুরে জনতা ব্যাংকের শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

ইন্টারন্যাশনাল ফাইন্যান্স অ্যাওয়ার্ড পেল ইসলামী ব্যাংক

সোশ্যাল ইসলামী ব্যাংকের উপশাখাসমূহের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত

আরও ৪ বছরের জন্য বিএসইসির চেয়ারম্যান হলেন শিবলী রুবাইয়াত

অতি গরমে কী ক্ষতি হচ্ছে আম ধান পোল্ট্রিতে, কতটা প্রস্তুত কৃষি খাত

ন্যাশনাল ব্যাংকের ২০২৩ সালের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুমোদিত

বিআরটিএর অভিযান, ৩৯৮ মামলায় ৯ লাখ ৮৪ হাজার টাকা জরিমানা

এই বিভাগের সব খবর

শিরোনাম :