শীতের তীব্রতা কমে যাওয়ায় পঞ্চগড়ের জনপদে স্বস্তি

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ ডিসেম্বর ২০২৩, ১৩:২০

উত্তরের জনপদ পঞ্চগড়ে গত দুদিন ধরে তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ এর ঘরে। রোদের হাসিতে কমেছে শীতের তীব্রতাও। সকাল থেকেই কাজের সন্ধ্যানে বের হচ্ছেন শ্রমজীবীরা।

জেলার প্রথম শ্রেণির তেঁতুলিয়া আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ জানিয়েছেন, ‘বুধবার সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবারও রেকর্ড হয়েছিল একই তাপমাত্রা।’

সরেজমিনে বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, ঘন কুয়াশা নেই, ভোরে সূর্য উঠে যাওয়ায় রোদে কমতে থাকে শীতের মাত্রা। সকালের মিষ্টি রোদে আগের যে কনকনে শীতের অনুভূতিটা ছিল তা কমেছে। সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত দিনের তাপমাত্রা স্বাভাবিক থাকছে। এরপরে হিমেল হাওয়া বইতে শুরু করে। সে হিমেল হাওয়ায় সন্ধ্যা থেকে ঠান্ডা লাগে। স্বাভাবিক দিনের মতো মানুষজন প্রয়োজনে বের হচ্ছেন। কাজের খোঁজে বের হতে পারায় চা শ্রমিক, পাথর শ্রমিক, ভ্যানচালকসহ বিভিন্ন পেশাজীবী মানুষদের মাঝে ফিরেছে স্বস্তি।

জেলার প্রথম শ্রেণির তেঁতুলিয়া আবহাওয়া অধিদপ্তরের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, গতকালের মতো আজও ১২ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ভোর ৬টায় ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড হয়েছিল। গত ১৬ ডিসেম্বর থেকেই এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হচ্ছে। এ সময়টাতে তাপমাত্রা অনেক কম থাকে। আগামীতে তাপমাত্রা আরও কমতে পারে।

(ঢাকাটাইমস/২৭ডিসেম্বর/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :