নৌকায় ভোট দিলে ’ছেঁচি’ দিতে বললেন আ.লীগ নেতা

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২৪, ১৪:৩৩
বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. এবিএম জাফর উল্যাহ।

নৌকায় ভোট দিলে ভোটারদের ‘ছেঁচি (পিষে) দিতে বলেছেন নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মিনহাজ জাবেদের প্রধান নির্বাচনি সমন্বায়ক ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. এবিএম জাফর উল্যাহ। সোমবার বিকালে কাদিরপুর ইউনিয়নে অনুষ্ঠিত এক উঠান বৈঠকে তিনি এ নির্দেশ দেন। এসময় স্বতন্ত্র প্রার্থী মিনহাজ আহমেদ জাবেদ, চৌমুহনী পৌরসভার সাবেক মেয়র আক্তার হোসেন ফয়সাল অর্থনীতিবিদ ড. জামাল উদ্দিন আহমেদ ও কাদিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন উপস্থিত ছিলেন। তার দেওয়া ৪৩ সেকেন্ডের ওই বক্তব্যের ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

ভিডিওতে ডা. এবিএম জাফর উল্যাহ বলেন, আজকে কাদিরপুর ইউনিয়নের গণসংযোগের শেষ দিন। সমাপনী দিনে আপনাদের বলছি কাদিরপুরের একটা লোকও যদি ডান বাম করেন তাদের খেদাই (তাড়িয়ে) দেবেন। যেগুলো নৌকায় ভোট দেবে মনে করবেন তাদের কাদিরপুর থাকার অধিকার নাই। তাড়িয়ে দেবেন এখান থেকে। দুই একটা কালসাপ আছে, এদের চিহ্নিত করে নির্বাচনের দিন ছেঁচি (পিষে) দেবেন। ঘটনাস্থলে থাকা কাদিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সালাহ উদ্দিন বলেন, এই ভিডিও বানোয়াট। পুরো তথ্য এখানে উঠে আসেনি।

বক্তব্য প্রসঙ্গে জানতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. এবিএম জাফর উল্যাহর মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি কল রিসিভ করেননি।

এদিকে নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের নৌকার প্রার্থী মামুনুর রশীদ কিরনের প্রধান নির্বাচনি সমন্বয়ক ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আক্তারুজ্জামান আনসারী বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হয়ে নৌকার বিরুদ্ধে বক্তব্য দেওয়ায় আমরা তাকে ঘৃণা ভরে প্রত্যাখ্যান করছি। আচরণবিধি লঙ্ঘনের জন্য জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবর অভিযোগ জমা দেব।

ওই আসনের নৌকার প্রার্থী মামুনুর রশীদ কিরন বলেন, আমি দীর্ঘদিন ধরে রাজনীতি করছি। আমার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হলেন জাফর উল্যাহ সাহেব। আমি উনার সাধারণ সম্পাদক। আওয়ামী লীগের সভাপতি হয়ে তিনি কীভাবে নৌকার বিরুদ্ধে বলেন এটা আমার মাথায় আসে না। আমি তার বক্তব্যের তীব্র নিন্দা জানাচ্ছি।

প্রসঙ্গত, নোয়াখালী-৩ আসনে মোট ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মো. মামুনুর রশীদ কিরন (নৌকা), স্বতন্ত্র মিনহাজ আহমেদ (ট্রাক), বাংলাদেশ সাম্যবাদী দলের মহি উদ্দিন (চাকা), জাতীয় পার্টির ফজলে এলাহী সোহাগ (লাঙল), জাসদের জয়নাল আবেদিন (মশাল), বাংলাদেশ সাংস্কৃতিক দলের মো. সুমন আল হোসাইন ভুঁইয়া (ছড়ি)।

(ঢাকাটাইমস/০২জানুয়ারি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে পৃথক ঘটনায় এক নারীসহ তিনজনের মৃত্যু 

ঘাটাইল উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

কুমিল্লার দুই উপজেলায় চেয়ারম্যান পদে নতুন মুখ

বালিয়াকান্দিতে এহসানুল চেয়ারম্যান নির্বাচিত, ভাইস চেয়ারম্যান মনির

নগরকান্দায় বাবুল, সালথায় ওয়াদুদ মাতুব্বর চেয়ারম্যান নির্বাচিত

জয়পুরহাটে মিঠু, পাঁচবিবিতে সাবেকুন নাহার চেয়ারম্যান নির্বাচিত

যশোরের চৌগাছায় এস এম হাবিব তৃতীয়বার নির্বাচিত

দিনাজপুরে বাবু, আফসার, বিপু ও ফারুক উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

কেন্দ্র দখল, ব্যালট বাক্স ছিনতাই, প্রকাশ্যে সিলে কসবা-আখাউড়ায় নির্বাচন

সখীপুরে অনাস্থা দেওয়া ৯ মেম্বারের বিরুদ্ধে চেয়ারম্যানের চাঁদাবাজি মামলা

এই বিভাগের সব খবর

শিরোনাম :