এবি পার্টির কর্মসূচিতে হামলা, লিফলেটে অগ্নিসংযোগ, আহত ২

​​​​​​​নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ জানুয়ারি ২০২৪, ২০:২৫

নির্বাচন বর্জনের আহ্বানে এবি পার্টির লিফলেট বিতরণ কর্মসূচিতে ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ সময় প্রচারপত্র কেড়ে নিয়ে সেগুলোতে আগুন ধরিয়ে দেয় তারা। ঘটনায় এবি পার্টির দুই কর্মী সোহাগ মশিউর আহত হয়। বৃহস্পতিবার রাজধানীর বিজয়নগর এলাকায় ঘটনা ঘটে।

এবি পার্টির নেতারা অভিযোগ করেন, প্রহসনের নির্বাচন বর্জনে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে পল্টন, বিজয়নগর, কাকরাইল সেগুনবাগিচা এলাকায় প্রচারপত্র বিলি করেন এবি পার্টির নেতারা। এ সময় এবি পার্টির নেতাকর্মীরা স্থানীয় জনসাধারণ, দোকানি বিভিন্ন যানবাহনে চলাচলরত মানুষের মাঝে প্রচারপত্র বিলি করতে থাকেন। কর্মসূচি চলাকালে বিকাল ৪টার দিকে হঠাৎ ছাত্রলীগের একটি গ্রুপ পুরানা পল্টনের দিক থেকে খোলা ট্রাক /১০টি মোটরসাইকেলযোগে এসে প্রচারপত্র বিলিরত কর্মীদের উপর হামলা চালায়। তারা কর্মীদের হাত থেকে প্রচারপত্র কেড়ে নেয় এবং সেগুলোকে এক জায়গায় জড়ো করে আগুন ধরিয়ে দেয়। এ সময় এবি পার্টির দুই কর্মী সোহাগ মশিউর আহত হন। এই অতর্কিত হামলা অগ্নিসংযোগের ঘটনায় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এর আগে কর্মসূচির সূচনায় সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেন এবি পার্টির কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক সুপ্রিম কোর্টের বিশিষ্ট আইনজীবী তাজুল ইসলাম, বিএম নাজমুল হক প্রচার সম্পাদক আনোয়ার সাদাত টুটুল।

তাজুল ইসলাম বলেন, একটি নির্বাচন হচ্ছে যেখানে দলের প্রার্থী, ডামি প্রার্থী, বিরোধীদলের প্রার্থী সবই ঠিক করছেন একজন। তার হুকুমেই সব নির্ধারণ হচ্ছে। তিনি আর কেউ নয় বর্তমান অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার একক ভোটেই যখন সব নির্ধারণ হচ্ছে তখন সেখানে জনগণের ভোটের আর কোন প্রয়োজন নাই। তাই আমরা জনগণকে অনুরোধ করছি আপনারা কেউ ভোট কেন্দ্রে যাবেন না। দেশ বিরোধী, স্বাধীনতা বিরোধী ঘৃণ্য এই চক্রান্তে আপনারা অংশ নিবেন না।

এসময় উপস্থিত ছিলেন, এবি যুবপার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, সিনিয়র সহকারী সদস্য সচিব আব্দুল বাসেত মারজান, সহকারী সদস্য সচিব শাহ আব্দুর রহমান, মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক আব্দুল হালিম খোকন, যুগ্ম সদস্য সচিব সফিউল বাসার, কেফায়েত হোসেন তানভীর ছাত্রপক্ষের আহবায়ক মোহাম্মদ প্রিন্সসহ কেন্দ্রীয় মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এদিকে এবি পার্টির প্রচারপত্র বিলি কর্মসূচিতে হামলা অগ্নিসংযোগের ঘটনার তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছেন এবি পার্টির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু। তারা হামলাকারী সরকারি দলের হামলাকারীদের বিচার দাবি করেন এবং গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দেওয়ার ঘৃণ্য পৈশাচিক আচরণে ক্ষোভ প্রকাশ করেন।

(ঢাকাটাইমস/০৪জানুয়ারি/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

রাজধানীতে নির্বিচারে হকার উচ্ছেদ বন্ধের দাবিতে বিক্ষোভ-স্মারকলিপি

বদলে গেছে মহাখালীর যানজট পরিস্থিতি, যেভাবে এলো পরিবর্তন

খাল পাড়ে বৃক্ষরোপণের মাধ্যমে ঢাকার সবুজায়ন আন্তর্জাতিক মানের হবে: তাপস

বাবে মদিনায় প্রবেশে বাধা, পুলিশের সহায়তায় মাজার জিয়ারত করলেন ভক্ত

সিগন্যাল অমান্য করতে গিয়ে ভুয়া এসআই আটক

স্পৃহা ও গ্লোবাল ল থিংকার্স সোসাইটির মধ্যে চুক্তি সই

করপোরেশনের সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগের কথা জানালেন মেয়র তাপস

ট্রাফিক আইন লঙ্ঘন: তিনশ ফিটে ৫ বাইকার আটক

এডিসের লার্ভা পেলে ছাড় দেওয়া হবে না: মেয়র আতিক

রাজধানীতে ঝড়ে নির্মাণাধীন ভবনের দেয়াল ধসে নারীর মৃত্যু, আহত ৫

এই বিভাগের সব খবর

শিরোনাম :