মাদারীপুরে ভোটকেন্দ্র দখলে নিতে দুপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত ৪

মাদারীপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ জানুয়ারি ২০২৪, ১২:৫৬ | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২৪, ১২:৪৮

মাদারীপুরে একটি ভোটকেন্দ্র দখল নেওয়াকে কেন্দ্র করে দুইপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন অন্তত ৪ জন।

রবিবার বেলা ১১টার দিকে সদর উপজেলার ঘটকচর বহুমুখী উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে ভোটারদের মাঝে। খবর পেয়ে ঘটনাস্থলে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়ারা জানান, মাদারীপুর-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. আবদুস সোবহান গোলাপের সমর্থক আকবর মাতব্বর প্রথমে ভোটপ্রদানে বাধার সৃষ্টি করেন বলে অভিযোগ ওঠে। তাৎক্ষণিক এর প্রতিবাদ করেন স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের তাহমিনা বেগমের সমর্থক আফজাল মুন্সী।

এ সময় উভয়পক্ষের লোকজনের মধ্যে চরম উত্তেজনা দেখা যায়। এ খবর ছড়িয়ে পড়লে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ভোটকেন্দ্রের সামনে জড়ো হয়। পরে দুইপক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় ভোটকেন্দ্র দখল নেওয়ার চেষ্টা করে তারা। পরে ব্যর্থ হয়। খবর পেয়ে ঘটনাস্থলে সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এতে আতঙ্ক ছড়িয়ে পড়ে ভোটারদের মাঝে।

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুল হাসান জানান, দুইপক্ষের মধ্যে উত্তেজনা ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনার খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটের সহযোগিতায় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় সেনবাহিনী, বিজিবি, র‌্যাব ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মাদারীপুর-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. আবদুস সোবহান গোলাপ, স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম, জাতীয় পার্টি মো. আব্দুল খালেক, তৃণমূল বিএনপির প্রবীণ হালদার, বাংলাদেশ সুপ্রিম পার্টির নিতাই চক্রবর্তী, কৃষক-শ্রমিক-জনতা লীগের প্রার্থী নকুল কুমার বিশ্বাস। কালকিনি ও ডাসার উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং মাদারীপুর সদরের পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত মাদারীপুর-৩ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৭ হাজার ৮৫৬ জন। পুরুষ ভোটার ১ লাখ ৮৬ হাজার ৮৯৩ ও নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ৯৬০ জন। এছাড়া হিজড়া ভোটারের সংখ্যা ৩ জন।

(ঢাকাটাইমস/৭জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :