মুজিবকে নিয়েই ভারতের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা আফগানিস্তানের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ জানুয়ারি ২০২৪, ১৫:৫১ | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২৪, ১৩:২১

ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা নিয়ে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে ঝামেলায় জড়িয়েছিলেন তিন আফগান ক্রিকেটার মুজিব-উর রহমান, ফজলহক ফারুকি ও নাভিন–উল–হক। যার পরিণতিতে আগামী তিন বছর ফ্র্যাঞ্চাইই লিগে এই তিন তারকাকে খেলার অনাপত্তি পত্র (এনওসি) দেওয়া হবে না বলে ঘোষণা দিয়েছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এবিসি)। এরপর বাধ্য হয়ে ক্ষমা চায় তারা। যারফলে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে সিরিজে জায়গা পান ফজলহক ও নাভিন–উল–হক। এবার ভারতের বিপক্ষে ফিরলেন মুজিব-উর রহমানও।

আগামী ১১ জানুয়ারি ভারতের মোহালিতে শুরু হবে আফগানদের সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ১৪ ও ১৭ জানুয়ারি যথাক্রমে ম্যাচ হবে ইন্দোর ও বেঙ্গালুরুতে। চলতি বছরের জুনে ফরম্যাটটিতে বিশ্বকাপ আসর বসবে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে। তার আগে ভারত-আফগানদের সিরিজটি দুই দলের জন্য এই সংস্করণে সর্বশেষ দ্বিপাক্ষিক সিরিজ। এছাড়া ভারতের বিপক্ষে এবার প্রথম কোনো দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাচ্ছেন রশিদ-মুজিবরা। ঘরের মাঠে সিরিজ, কিন্তু এখন পর্যন্ত দল ঘোষণা করেনি স্বাগতিকরা। তার আগেই গুরুত্বপূর্ণ এ সিরিজের জন্য ১৯ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান।

ইবরাহিম জাদরানকে অধিনায়ক করে তিন ম্যাচের সিরিজের জন্য ১৯ সদস্যের দল দিয়েছে আফগানিস্তান। এই সিরিজে দলে ফিরেছেন রশিদ খান। বিগব্যাশ থেকে ফিরে আসা মুজিবও সুযোগ পেয়েছেন দলে।

২০২৪ সালের জন্য আফগানিস্তানের কেন্দ্রীয় চুক্তির বাইরে থাকার ইচ্ছা পোষণ করেছিলেন মুজিব-ফজল-নাভিনরা। তাদের এমন চাওয়ায় আঁতে ঘা লাগে এবিসির। এক বিবৃতিতে জানিয়ে দেয় , আগামী তিন বছর এই তিন ক্রিকেটারকে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলার অনাপত্তি পত্র দেওয়া হবে না। এমনকি চলতি বিগব্যাশ খেলার অনাপত্তিও বাতিল করা হয়। নাভিন ও ফজল ভুল স্বীকার করলে আমিরাত সিরিজে সুযোগ পায়। এরপর ভুল স্বীকার করে নেন মুজিব।

এদিকে ভারতের বিপক্ষে এই সিরিজের দলে রশিদ খানকে রাখা হলেও তার খেলা নিয়ে যথেষ্ট শঙ্কা আছে। পিঠের অস্ত্রোপচারের পর এখনও পুরোপুরি সেরে ওঠেননি রশিদ। তবে শক্তিশালী ভারতের বিপক্ষে দলের সেরা অস্ত্রকে পাওয়ার ব্যাপারে আশাবাদী টিম ম্যানেজমেন্ট।

মোহালিতে ১১ জানুয়ারি মাঠে গড়াবে এই সিরিজ। এরপর বাকি দুই ম্যাচ ইন্দোর ও বেঙ্গালুরুতে আগামী ১৪ ও ১৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, ভারতের বিপক্ষে এই প্রথম দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলছে আফগানিস্তান।

আফগানিস্তানের টি-টোয়েন্টি দল

ইব্রাহিম জাদরান (অধিনায়ক), রহমানুল্লাহ গুরবাজ, ইকরাম আলিখিল, হজরতউল্লাহ জাজাই, রহমাত শাহ, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মাদ নবি, করিম জানাত, আজমতউল্লাহ ওমরজাই, শারাফউদ্দিন আশরাফ, মুজিব উর রহমান, ফজল হাক ফারুকি, ফরিদ আহমদ, নাভিন-উল-হক, নূর আহমদ, মোহাম্মাদ সালিম, কাইস আহমেদ, গুলবাদিন নাইব ও রশিদ খান।

(ঢাকাটাইমস/০৭ জানুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বিশ্বকাপের জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্রের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

বাংলাদেশের বিশ্বকাপ দলকে নিয়ে যে বার্তা দিলেন মাশরাফি

অবসরের ঘোষণা দিলেন ভারতীয় কিংবদন্তি ফুটবলার সুনীল ছেত্রী

বিশ্বকাপ খেলতে মধ্যরাতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

তাসকিনের বিশ্বকাপ খেলা নিয়ে বড় সুখবর দিলেন শান্ত

সাইফউদ্দিনের বদলে সাকিবকে দলে নেওয়ার নতুন ব্যাখ্যা দিলেন হাথুরু-শান্ত

বিশ্বকাপে বাংলাদেশের প্রাথমিক লক্ষ্য গ্রুপ পর্ব পার করা: হাথুরু

বাংলাদেশি পেসারকে নিজেদের দলে নিতে চান ভারতীয় অধিনায়ক

বিশ্বকাপের ফটোসেশন সারলেন শান্ত-সাকিবরা

বিকালে শান্ত-সাকিবদের সঙ্গে সাক্ষাৎ করবেন ডোনাল্ড লু

এই বিভাগের সব খবর

শিরোনাম :