চুয়াডাঙ্গার সকল মাধ্যমিক বিদ্যালয় বন্ধের ঘোষণা, খোলা থাকছে প্রাথমিক

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৮ জানুয়ারি ২০২৪, ১৪:১৮ | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২৪, ১৪:১২

মৃদু শৈত্যপ্রবাহের কারণে চুয়াডাঙ্গার সকল মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে জেলা শিক্ষা অফিস।

বুধবার রাতে চুয়াডাঙ্গা জেলা শিক্ষা অফিস এ সিদ্ধান্ত গ্রহণ করেছে জানিয়ে জেলা শিক্ষা অফিসার মো. আতাউর রহমান বলেন, জেলা প্রশাসক এবং মাধ্যমিকের উপপরিচালকের সঙ্গে আলোচনা করে বৃহস্পতিবার জেলার সকল মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাপমাত্রা দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি।

তবে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের ওপর থাকায় মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী প্রাথমিক বিদ্যালয় খোলা থাকছে বলে ঢাকা টাইমসকে জানিয়েছেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. তবিবুর রহমান। তিনি বলেন, তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নামলে মন্ত্রণালয়ের সিদ্ধান্ত অনুযায়ী শিশুদের সুরক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে অভিভাবকদের অভিযোগ, গত শুক্র, শনি ও রবিবার তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে থাকলেও প্রাথমিক বিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়নি। এতে ভোগান্তি পোহাতে হয়েছে কোমলমতি শিক্ষার্থীদের।

দায় এড়াতে বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জানান, জেলা শিক্ষা অফিস থেকে নির্দেশনা না থাকায় প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়নি।

চুয়াডাঙ্গা প্রথম শ্রেণির আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রকিবুল ইসলাম বলেন, বৃহস্পতিবার সকাল ৯টায় জেলায় ১১.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এ সময় বাতাসের আর্দ্রতা ছিল ৯৪ শতাংশ। তবে ভোরে ১৯.৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বেশ কিছুদিন ধরেই চুয়াডাঙ্গায় থেমে থেমে মৃদু শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে বলে জানান তিনি। এর আগে গত শুক্রবার ৯.৬ ডিগ্রি সেলসিয়াস, শনিবার ৯.৫ ডিগ্রি সেলসিয়াস, রবিবার ৯.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। তাপমাত্রা কিছুটা বেড়ে সোমবার ১০ দশমিক ৯ ডিগ্রি ও মঙ্গলবার ১২ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস হয়। বুধবার তা আবার ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে বলে জানান আবহাওয়া অফিসের এ কর্মকর্তা।

উল্লেখ্য, চুয়াডাঙ্গায় মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ায় সাধারণ মানুষের মাঝে অস্বস্তি বিরাজ করতে দেখা গেছে। তীব্র শীতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। বিশেষ কাজ ছাড়া ঘরের বাইরে বের হচ্ছে না সাধারণ মানুষ।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/প্রতিনিধি/পিএস)।

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :