রূপগঞ্জে খ্রিষ্টান যুবকের ইসলাম ধর্ম গ্রহণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ)প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জানুয়ারি ২০২৪, ১৮:২০ | প্রকাশিত : ২৬ জানুয়ারি ২০২৪, ১৮:০৮

খ্রিষ্টান থেকে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন সোহেল টুডু নামের এক যুবক। ইসলাম ধর্মের রীতি নীতি ও কর্মস্থলে মুসলিম সহকর্মীদের আচার আচরণে সন্তুষ্ট হয়ে পবিত্র ধর্ম ইসলাম গ্রহণ করেছেন তিনি। পরিবারের অমত থাকায় কোর্টে হলফনামা এবং মসজিদে প্রকাশ্যে কালিমা পাঠ করে ইসলাম ধর্মে দীক্ষিত হন তিনি। তার নতুন নাম রাখা হয়েছে আব্দুল্লাহ।

সোহেল টুডু দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার মাহমুদপুর ইউনিয়নের ভবাটগাড়ী আশ্রয়ণ প্রকল্পের বাসিন্দা। তার পিতা জুয়েল টুডু, মা ফুলমতি মুমু।

তিনি নারায়ণগঞ্জের রূপগঞ্জে জলসিড়ি প্রকল্পে শ্রমিক হিসেবে কর্মরত।

২৬ জানুয়ারি শুক্রবার জুম্মার নামাজে উপজেলার টান মুশুরী গ্রামের জামে মসজিদে কালেমা পড়েন তিনি। এর আগে বৃহস্পতিবার নারায়ণগঞ্জ কোর্টে হলফ নামা দিয়ে নাম ও ধর্ম পরিবর্তন করেন তিনি।

স্থানীয় বাসিন্দা ও কলেজ শিক্ষক মাসুদ মিয়া বলেন, জলসিড়ি নামীয় আবাসন কোম্পানিতে কাজ করার সময় মুসলিম সহকর্মীদের আচার আচরণে মুগ্ধ হয় সে। এর আগে গোপনে ইসলামি বই পুস্তক পড়ে এ ধর্ম সম্পর্কে ধারণা নেন। বহুদিন ধরে ইচ্ছে প্রকাশ করলেও পরিবারের ভয়ে তা প্রকাশ করেননি। তবে গতকাল প্রকাশ করলে আমরা তাকে আইনি সহায়তা দিয়েছি। পরে কালিমা পড়ে ইসলাম গ্রহণ করেন সোহেল টুডু ওরফে আব্দুল্লাহ।

এ বিষয়ে জানতে চাইলে নও মুসলিম আব্দুল্লাহ বলেন, আমি ছোট থেকেই মুসলিমদের সঙ্গে মিশেছি। ফেসবুকসহ নানাভাবে ইসলামি ওয়াজ শুনেছি, সবশেষ মহানবী হযরত মোহাম্মদ (স.) এর জীবনী পড়েছি। পবিত্র কুরআনের বাংলায় অনুবাদ পড়েছি। সবকিছু ভালো লেগেছে। তিনি বলেন, আমার বাবা শেষ জীবনে ইসলাম গ্রহণ করেছিলেন। সে সুবাদে আমার বাবাও মুসলিম। কিন্তু পরিবারের সবাই খ্রিষ্টান।

(ঢাকাটাইমস/২৬জানুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :