পঞ্চগড়ে মাঝারি শৈত্যপ্রবাহ অব্যাহত

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ জানুয়ারি ২০২৪, ১০:৪০

পঞ্চগড়ে তাপমাত্রা সামান্য বাড়লেও মাঝারি শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। মঙ্গলবার সকাল ৯টায় দেশের সর্বনিম্ন ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। রবিবার ৫ ডিগ্রিতে নেমেছিল সর্বনিম্ন তাপমাত্রা।

এদিকে শুক্রবার ৫ দশমিক ৮ তাপমাত্রায় শুরু তীব্র শৈত্যপ্রবাহ। এরপর থেকে টানা পাঁচদিন ধরে চলছে মাঝারি থেকে তীব্র শৈত্যপ্রবাহ। ৮ এর নিচেই রয়েছে সর্বনিম্ন তাপমাত্রা। তবে প্রতিদিনের মতো মঙ্গলবার সকালেও হেটলাইট জ্বালিয়ে যানবাহন চলাচল করতে দেখা গেছে। তবে সকাল ১০টার দিকে সূর্যের দেখা মেলে। প্রতিদিন বিকালের পর থেকেই শুরু হয় ঘনকুয়াশার সঙ্গে উত্তরের হিমশীতল বাতাস। পরদিন সকাল ১০টা পর্যন্ত হাড় কাঁপানো শীত অনুভূত হয়। কনকনে শীতে চরম দুর্ভোগে রয়েছেন শ্রমজীবী আর নিম্নআয়ের মানুষ।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ বলেন, শুক্রবার থেকে সর্বনিম্ন তাপমাত্রা ৮ এর নিচেই উঠানামা করছে। বর্তমানে তেঁতুলিয়ায় তীব্র থেকে মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে চলেছে। মঙ্গলবার সকাল ৯টায় দেশের সর্বনিম্ন ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৬ দশমিক ৮ ডিগ্রি। আগামী দুই তিনদিনে সর্বনিম্ন তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা রয়েছে।।

(ঢাকাটাইমস/৩০জানুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :