উখিয়া সীমান্তে অস্ত্রসহ ২৪ অনুপ্রবেশকারী আটক, গ্রেনেড হামলায় ৪ বাংলাদেশি আহত

কক্সবাজার প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৪৮ | প্রকাশিত : ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৩১
আটককৃতদের হেফাজতে নেওয়া হয়, ছবি সংগৃহীত

মিয়ানমারে সংঘাতের জেরে দেশটির বিভিন্ন বাহিনীর পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়ার ঘটনায় সুযোগ সন্ধানী ২৪ জন রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশকালে অস্ত্রসহ আটক হয়েছেন। এ সময় স্থানীয়রা বাধা দিলে অনুপ্রবেশকারীরা গ্রেনেড ছুড়ে মারেন। এতে চার বাংলাদেশি নাগরিক আহত হয়েছেন। পুুলিশ বলছে, অনুপ্রবেশকারীরা রোহিঙ্গা চরমপন্থি।

মঙ্গলবার বিকালে এ উখিয়ার পালংখালী সীমান্তে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, পালংখালী ইউনিয়নের থাইংখালী গ্রামের মোবারক, আয়ুবুল ইসলাম, কালু ও আব্বু।

থাইংখালী পুটিবনিয়া এলাকার বাসিন্দা নুরুল বশর জানান, ‘২৪ জন যুবক একটি ডিঙি নৌকায় করে বাংলাদেশে প্রবেশের পর স্থানীয়রা তাদের মিয়ানমারের পুলিশ মনে করেন। কিন্তু কাছে এলে দেখা যায় তারা মিয়ানমারের রোহিঙ্গা সন্ত্রাসী গোষ্ঠীর সদস্য। পরে বাংলাদেশে প্রবেশে বাধা দিলে তাদের একজন হাতে থাকা বোমা ছুড়ে মারেন। এতে চার যুবক আহত হন। পরে তাকে ধরে গণধোলাই দেন স্থানীয়রা।’

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম হোসেন গণমাধ্যমকে বলেন, ‘অনুপ্রবেশকারী যাদের আটক করা হয়েছে অস্ত্রসহ তাদের বিজিবির হেফাজতে নেওয়া হবে। তারপর আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

এদিকে মঙ্গলবার মিয়ানমার থেকে উড়ে আসা গুলিতে এক বাংলাদেশি যুবক আহত হয়েছেন। মঙ্গলবার বিকেল ৩টায় আহত যুবক সৈয়দ আলম (৩৫) বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত এলাকায় নিজ বাড়ি ছেড়ে আশ্রয়কেন্দ্রে যাচ্ছিলেন। এমন সময় মিয়ানমার থেকে ছোড়া একটি গুলি এস প্রথমে গাছে লেগে তারপর সৈয়দ আলমের কপাল ছুঁয়ে চলে যায়। এতে কপালে আঘাত লেগে গুরুতর আহত হন তিনি। পরে তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।

(ঢাকাটাইমস/০৬ফেব্রুয়ারি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :