আসন্ন শ্রীলঙ্কা সিরিজে নেই সাকিব, ফিরলেন মাহমুদউল্লাহ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪২ | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪০

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী মাসে বাংলাদেশ সফরে আসছে শ্রীলঙ্কা। সিরিজকে সামনে রেখে তিন টি-টোয়েন্টি ও দুই ওয়ানডের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সংক্ষিপ্ত সংস্করণের স্কোয়াডে আছে বড় দুই চমক। তবে ওয়ানডে দলে নেই বড় কোনো পরিবর্তন।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) নাজমুল হোসেন শান্তকে অধিনায়কের দায়িত্ব দিয়ে টি-টোয়েন্টি ও ওয়ানডের জন্য সমান ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। ১৫ সদস্যের টি-টোয়েন্টি দলে নেই সাকিব আল হাসান। ফিরেছেন তাইজুল ইসলাম, নাঈম শেখ ও মাহমুদউল্লাহ রিয়াদ। নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন আলিস আল ইসলাম।

প্রথম দুই ওয়ানডের জন্যও ১৫ সদস্যের দল ঘোষণা করা হয়েছে। ওয়ানডেতেও নেই সাকিব। এই অলরাউন্ডারের জায়গায় দলে ফিরেছেন তাইজুল ইসলাম। তাছাড়া নিউজিল্যান্ড সিরিজের দল থেকে আর কোনো পরিবর্তন আসেনি ওয়ানডে দলে।

বিপিএলে চমক দেখিয়ে প্রথমবার জাতীয় দলে সুযোগ পেয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্পিনার আলিস আল ইসলাম। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে জায়গা করে নিয়েছেন তিনি। অন্যদিকে বয়স ৩৮ পেরোলেও ধারাবাহিক পারফরম্যান্সে ১৭ মাস পর টি-টোয়েন্টি দলে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। অনিশ্চয়তার মধ্যে থাকা তামিম ইকবাল নেই দুই সংস্করণের কোনোটিতে।

টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, মোহাম্মদ নাঈম শেখ, তাওহিদ হৃদয়, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, ‍মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও আলিস আল ইসলাম।

প্রথম দুই ওয়ানডের স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব ও মুস্তাফিজুর রহমান।

(ঢাকাটাইমস/১৩ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :