বিপিএল প্লে-অফে কে কার মুখোমুখি, দেখে নিন সূচি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫৬ | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৪৭

প্রায় দেড় মাসের হাড্ডা-হাড্ডি লড়াই শেষে চূড়ান্ত হয়েছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের প্লে-অফের চার দল। শুক্রবার চতুর্থ দল হিসেবে প্লে-অফের টিকিট কেটেছে তামিম ইকবালের ফরচুন বরিশাল। এর আগে প্লে-অফ নিশ্চিত হয়েছিল রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের।

রাউন্ড রবিন লিগে ১২ ম্যাচে ৯ জয়ে ১৮ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে রয়েছে সাকিবের রংপুর রাইডার্স। তবে শুক্রবার বরিশালের বিপক্ষে জয় পেলে শীর্ষে ওঠার সুযোগ থাকতো কুমিল্লার। হেরে যাওয়ায় ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে গত আসরের চ্যাম্পিয়নরা। প্রথম কোয়ালিফায়ারে এ দুই দল একে অপরের মুখোমুখি হবে। সেখান থেকে জয়ী দল চলে যাবে ফাইনালে। আর পরাজিত দল দ্বিতীয় কোয়ালিফায়ারে এলিমিনেটরে জয়ী দলের মুখোমুখি হবে।

এদিকে, কুমিল্লাকে ৬ উইকেটে হারিয়ে প্লে-অফ নিশ্চিত করা ফরচুন বরিশাল টেবিলের তিনে আছে। ১২ ম্যাচে ৭ জয়ে তাদের পয়েন্ট ১৪। এ ছাড়া বরিশালের সমান ১৪ পয়েন্ট থাকলেও রানরেটে পিছিয়ে থাকায় চারে আছে চট্টগ্রাম। এ দুই দল এলিমিনিটরে লড়বে। সেখান থেকে জয়ী দল দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে।

বিপিএলের এবারের আসরের প্লে-অফের ম্যাচগুলো হওয়ার কথা ছিল ২৫ ও ২৭ ফেব্রুয়ারি। ২৫ ফেব্রুয়ারি দিবাগত রাতে বাংলাদেশে পালিত হবে পবিত্র শবে বরাত। ওইদিনের প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর ম্যাচ নিয়ে যাওয়া হয়েছে ২৬ ফেব্রুয়ারি।

প্লে-অফে কে কবে কার মুখোমুখি হবে

১ম কোয়ালিফায়ার- রংপুর বনাম কুমিল্লা, ২৬ ফেব্রুয়ারি।

এলিমিনেটর- বরিশাল বনাম চট্টগ্রাম, ২৬ ফেব্রুয়ারি।

২য় কোয়ালিফায়ার- ১ম কোয়ালিফায়ারের পরাজিত দল বনাম এলিমিনেটরে জয়ী দল, ২৮ ফেব্রুয়ারি।

ফাইনাল- ১ম কোয়ালিফায়ারে জয়ী দল বনাম ২য় কোয়ালিফায়ারে জয়ী দল, ১ মার্চ।

(ঢাকাটাইমস/২৩ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :