সরাইলের বংশীবাদক রুবেল আর নেই

আঞ্চলিক প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া
 | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:৩৫

সরাইলের বিখ্যাত বংশীবাদক মো. রুবেল (৩২) মারা গেছেন। সোমবার সকাল ১০টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়। উদীয়মান এই তরুণ বংশীবাদকের আকস্মিক মৃত্যুতে সরাইলের সাংস্কৃতিক অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া। পরিবারের একমাত্র উপার্জনক্ষম অভিভাবকের মৃত্যুতে এতিম ৩ সন্তান নিয়ে দিশেহারা স্ত্রী রূপা বেগম (৩২)।

উপজেলার শাহবাজপুর প্রথম গেইট এলাকার বাসিন্দা প্রয়াত হাসনাত মিয়ার ছেলে রুবেল।

পারিবারিক সূত্রে জানা যায়, ছাত্রজীবন থেকেই সাংস্কৃতিক চর্চার প্রতি গভীর আগ্রহ থেকেই বাঁশি বাজানো তার নেশায় পরিণত হয়ে। তিনি এখন এই অঞ্চল সহ দেশের পরিচিত বংশীবাদক হয়ে ওঠেন। দেশের বিভিন্ন প্রান্তে বাউল গানের আসর সহ সংগীত অনুষ্ঠানে বংশীবাদক হিসেবে তার সুখ্যাতি ছড়িয়ে পড়ে।

অনুষ্ঠানে রুবেলের ডাক আসতে থাকে। নিজ জেলার বাইরেও সমগ্র দেশে রুবেলের পরিচিতির বিস্তৃতি লাভ করে। হাজারো ভক্তের কাছে রুবেল হয়ে ওঠেন প্রিয় বংশীবাদক।

দেশ ব্যাপী অগণিত ভক্তের প্রিয় রুবেল ডায়াবেটিস ও লিভারের জটিলতায় আক্রান্ত হয়ে পড়েন। উন্নত চিকিৎসার জন্য ভারতে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। আজ সকালে হঠাৎ করে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। পরিবারের লোকজন তাকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে যান। সকাল ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় সেখানেই মৃত্যুবরণ করেন রুবেল। বাদ মাগরিব শাহবাজপুর ঈদ গাহ মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।

রুবেলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য মো. মঈন উদ্দিন মঈন, উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর, সরাইল সরকারি কলেজের অধ্যক্ষ মৃধা আহমাদুল কামাল, সরাইল মহিলা কলেজের অধ্যক্ষ মোহাম্মদ বদর উদ্দিন, লেখক গবেষক সাংস্কৃতিক ব্যক্তিত্ব ত্রিতাল সংগীত নিকেতনের অধ্যক্ষ ও শিল্পকলা একাডেমির সম্পাদক সঞ্জীব কুমার দেবনাথ, সাবেক ভাইস চেয়ারম্যান মো. শের আলম মিয়া,শাহবাজপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রাজিব আহমেদ রাজ্জি, বাউল শিল্পী হারুনসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :