সালথায় সাজার ভয়ে ইউপি সদস্যের বিদেশে অবস্থান, সেবাবঞ্চিত স্থানীয়রা

​​​​​​​সালথা-নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ২৩:৪৫
ইউপি সদস্য মো. কাউছার মাতুব্বর (ছবি: সংগৃহীত)।

ফরিদপুরের সালথায় একটি হত্যা মামলার সাজা হওয়ার ভয়ে প্রশাসনিক অনুমতি ছাড়াই তিন মাস ধরে বিদেশে অবস্থান করছেন মো. কাউছার মাতুব্বর (৪২) নামে এক ইউপি সদস্য।

তিনি উপজেলার আটঘর ইউনিয়নের নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য।

দীর্ঘদিন ধরে তার অনুপস্থিতিতে পরিষদের মাসিক সভাসহ নানা কার্যক্রমে স্থবিরতা বিরাজ করছে। সেই সঙ্গে সেবাবঞ্চিত হচ্ছেন ওই ওয়ার্ডের মানুষ।

ওই ওয়ার্ডের কয়েকজন বাসিন্দা জানান, ইউপি সদস্য কাউছার তার গ্রামের জিয়া হত্যা মামলার আসামি। গত পাঁচ মাস আগে ওই মামলার রায় হওয়ার কথা ছিল। আর সেই ভয়ে তিনি সৌদি আরবে চলে যান। এরপর থেকে ওয়ার্ডের অন্তত তিন হাজার বাসিন্দা সেবা থেকে বঞ্চিত রয়েছেন।

আটঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শহিদুল হাসান খান সোহাগ জানান, কয়েক মাস ধরে পরিষদে আসেন না কাউছার মেম্বার। পরে জানতে পারলাম তিনি বিদেশে চলে গেছেন। তার অনুপস্থিতিতে পরিষদের কার্যক্রমে কিছুটা অসুবিধা হচ্ছে বলেও জানান তিনি।

অভিযুক্ত ইউপি সদস্য কাউছার বিদেশে থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তবে তার স্ত্রী ইতি বেগম বলেন, আমার স্বামী পরিষদের তেমন কোনো কাজকর্ম পায় না। তাই কাজের জন্য সে বিদেশে গেছেন। যে কোনো সময় তিনি দেশে ফিরে আসবেন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিছুর রহমান বালী বলেন, ইউপি সদস্য কাউছার বিদেশে যাওয়ার বিষয়ে প্রশাসনিক অনুমতি নেয়নি। পরে পরিষদের পক্ষ থেকে তার বিরুদ্ধে একটি অভিযোগ দেওয়া হয়। ওই অভিযোগের কপি আমি জেলা প্রশাসকের কার্যালয় পাঠিয়েছি।

সেখান থেকে অভিযুক্ত ইউপি সদস্যকে শোকজ করা হয়। কিন্তু শোকজের জবাব দেন তার স্ত্রী। পরে অভিযুক্ত ইউপি সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সব তথ্য-প্রমাণসহ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ে একটি প্রতিবেদন পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৯ফেব্রুয়ারি/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :