যে মন্ত্রে ১ বছরে ৩২ কেজি ওজন ঝরিয়েছিলেন ভূমি পেডনেকর

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০২৪, ১২:০৭

বলিউডের বর্তমান সময়ের প্রতিভাবাণ একজন অভিনেত্রী ভূমি পেডনেকর। আট বছরের ক্যারিয়ারে ‘দম লাগা কে হইশা’, ‘টয়লেট: এক প্রেম কথা’, ‘শুভ মঙ্গল সাবধান ও লাস্ট স্টোরিজ-সহ বেশ কিছু ভালো সিনেমা উপহার দিয়ে ইন্ডাস্ট্রিতে নিজের পায়ের তলার মাটির শক্ত করেছেন। জিতেছেন ফিল্মফেয়ার ও জি সিনে অ্যাওয়ার্ডসহ একাধিক পুরস্কার।

তবে এই নায়িকাকে যারা প্রথম দিকে দেখেছেন, বর্তমান ভূমিকে দেখলে তাদের চোখ কপালে উঠতে বাধ্য। ২০১৫ সালে ক্যারিয়ারের প্রথম সিনেমা ‘দম লাগা কে হইশা’তে কাজ শুরুর আগে অভিনেত্রীর ওজন ছিল ৭০ কেজি। এরপর সিনেমার চরিত্রের খাতিরে তাকে আরও ১৫ কেজি ওজন বাড়াতে হয়। ভালো-মন্দ খেয়ে নায়িকার ওজন গিয়ে দাঁড়ায় ৮৫ কেজিতে!

কিন্তু বর্তমানে ভূমির ওজন কত জানেন? মাত্র ৫৩ কেজি! অভিনেত্রী ওজন ঝরিয়েছেন ৩২ কেজি। তাও মাত্র এক বছরে এই অসাধ্য সাধন করেছেন বলিউড নায়িকা। তার বর্তমান আবেদনময়ী ফিগারে বুঁদ আট থেকে আশি।

কিন্তু কোন মন্ত্রে এত কম সময়ে ৩২ কেজি ওজন ঝরালেন ভূমি? সম্প্রতি সেটাই খোলাশা করেছেন নায়িকা।

ভূমির সাম্প্রতিক একটি সাক্ষাৎকার থেকে জানা গেছে, খেতে খুবই ভালোবাসেন তিনি। তাই ওজন কমানোর জন্য ডায়েট থেকে ঘি, মাখন, ঘোল কিছুই বাদ দেননি। শুধু চিনি খাওয়া একেবারেই ছেড়ে দিয়েছিলেন। আর ডায়েটে কার্বোহাইড্রেটের পরিমাণের উপর রাশ টেনেছিলেন তিনি।

ভূমি বলেন, ওজন কমানোর জন্য তিনি কখনো পুষ্টিবিদের সাহায্য নেননি। খাবারের বিষয়ে মায়ের প্রচুর জ্ঞান আর গুগলের ভরসাতেই ওজন কমেছে তার।

ওজন ঝরানোর জন্য ভূমি নিয়মিত ৭ লিটার পানি খেতেন। সারা দিনে বিভিন্ন ধরনের ‘ডিটক্স ওয়াটার’-এ চুমুক দিতেন। লেবুর রস, পুদিনা পাতা, শশা কুচি আর পানি দিয়ে সহজেই বানিয়ে ফেলা যায় ‘ডিটক্স ওয়াটার’।

ভূমির ওজন ঝরানোর ডায়েট প্ল্যান

এই অভিনেত্রী সকালে পান করেন এক গ্লাস উষ্ণ পানি কিংবা ডিটক্স ওয়াটার। আধ ঘণ্টা পরে মুইশলির সঙ্গে সব রকম বীজ মিশিয়ে স্কিমড দুধ দিয়ে খান। সকালের নাস্তায় একটা পাউরুটি, দুটি ডিমের সাদা অংশের অমলেট আর এক বাটি ফল খান। খাওয়ার এক ঘণ্টা পরে জিমে যান অভিনেত্রী।

দুপুরে বাড়িতে তৈরি রুটি, সবজি আর ডাল খান ভূমি। সঙ্গে অবশ্যই ঘোল কিংবা টক দই থাকে। রান্নায় খুব বেশি তেল পছন্দ করেন না অভিনেত্রী। রাতের খাবারে এক বাটি স্যালাড, গ্রিলড চিকেন কিংবা টফু কিংবা সব রকম সবজি ভাজা খান ভূমি।

কোনো কোনো দিন ভাত, রুটিও থাকে অভিনেত্রীর ডায়েটে। রাত ৮টার মধ্যেই রাতের খাবার খেয়ে নেন তিনি। সারা দিনে কখনো খিদে পেলে হয় আপেল, না হয় পেঁপে খান। মাঝেমধ্যে ড্রাই ফ্রুটস আর গ্রিন টি-ও চলে ভূমির।

(ঢাকাটাইমস/০১মার্চ/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

শিল্পী সমিতির নির্বাচনে ভোটার ছাড়া প্রবেশ নিষেধ, থাকবে মোবাইল কোর্ট

নির্মাতা হিরণের আকস্মিক মৃত্যুতে অপমৃত্যু মামলা

বাইকে বসে গুলি চালানো হয় সালমান খানের বাড়িতে! ভিডিও প্রকাশ

নিউইয়র্কে প্রদর্শিত হবে ইভান মনোয়ারের শর্ট ফিল্ম ‘প্যাসেঞ্জার’

‘লিপস্টিক’ ছবিটি দর্শকের মন জয় করবে: পূজা চেরি

ইস্কাটনে দরজা ভেঙে মৃত অবস্থায় পাওয়া গেল ‘আদম’ সিনেমার পরিচালককে

নির্মাতা রাজকে জড়িয়ে ধরে হাউমাউ করে কাঁদলেন চয়নিকা! কেন?

রামচরণকে ডক্টরেট সম্মাননা দিল চেন্নাইয়ের বিশ্ববিদ্যালয়

বারবার খুনের হুমকি, এবার সালমান খানের বাড়ির সামনে চলল গুলি!

ঢাকা কলেজের ছাত্র আসলাম তালুকদার যেভাবে হয়ে ওঠেন মহানায়ক মান্না

এই বিভাগের সব খবর

শিরোনাম :