পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মনিরুল পুনঃনির্বাচিত, সম্পাদক রাসেল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০২ মার্চ ২০২৪, ২৩:৫২ | প্রকাশিত : ০২ মার্চ ২০২৪, ২৩:২৩

বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম। আর সাধারণ সম্পাদক হয়েছেন নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল।

শনিবার রাতে পুলিশ সদর দপ্তরের এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে। মনিরুল ইসলাম এ নিয়ে টানা তিনবার সভাপতি নির্বাচিত হলেন।

এর আগে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ছিলেন মনিরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক ছিলেন ঢাকার পুলিশ সুপার (এসপি) মো. আসাদুজ্জামান।

২০২১ সালের ১৪ মার্চ এসবি প্রধানের দায়িত্ব পান মনিরুল ইসলাম। মেধাবী ও কর্মঠ অফিসার হিসেবে তার সুনাম আছে। এসবির দায়িত্ব পাবার আগে মনিরুল ইসলাম ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম বিভাগের প্রধান ছিলেন। জঙ্গিবাদ দমনে তার ভূমিকা প্রশংসা পায়। ২০২২ সালের জানুয়ারিতে তিনি অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতি পান।

মনিরুল ইসলাম পুলিশের ১৫তম বিসিএস কর্মকর্তা। তিনি ২০০৯ সালে উপ-কমিশনার (গোয়েন্দা, দক্ষিণ) হিসেবে ডিএমপিতে যোগ দেন। এরপর যুগ্ম-কমিশনার ও অতিরিক্ত কমিশনার হিসেবে ডিএমপিতে কর্মরত ছিলেন। কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট গঠনে মূল ভূমিকা পালন করেছিলেন তিনি।

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নির্মূলে পুলিশ ২০১৬ সালের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট গঠন করা হয়। ওই বছরের ১৬ ফেব্রুয়ারি সিটিটিসির প্রধানের দায়িত্ব পান মনিরুল ইসলাম। কর্মজীবনে ভালো কাজের স্বীকৃতি হিসেবে তিনি বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম) ও রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন। চারদলীয় জোট সরকারের সময় চাকরি জীবনের উদ্দিপ্ত ক্যারিয়ারে আঘাত আসে। তাকে বিভিন্ন ক্ষেত্রে বঞ্চিত রাখা হয়। তবে দমে যাননি পুলিশের এই কর্মকর্তা। পুনরায় তার কর্মচাঞ্চল্য শুরু হয়। মেধা আর বিচক্ষণতা দিয়ে এগিয়ে নিয়েছেন নিজেকে। পুলিশের এই কর্মকর্তা গত বছরের ২৫ জানুয়ারি গ্রেড-১ পদে পদোন্নতি পান।

মনিরুল ইসলামের জন্ম ১৯৭০ সালের ১৫ জুন। তিনি যুক্তরাজ্যের নর্থামব্রিয়া বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতক করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি সাহিত্য ও ক্রিমিনোলজিতে মাস্টার্স করেন।

এদিকে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া মোস্তফা রাসেল বিসিএস পুলিশ ক্যাডারের ২৫তম ব্যাচের কর্মকর্তা। ২০২২ সালে আগস্টে তিনি নারায়ণগঞ্জের এসপি হন। কর্মক্ষেত্রে ভালো কাজের স্বীকৃতি হিসেবে দুইবার রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) পেয়েছেন।

(ঢাকাটাইমস/০২মার্চ/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

১১ যুগ্মসচিব নতুন দায়িত্বে

ইন্দোনেশিয়ায় আন্তর্জাতিক আর্চারি চ্যাম্পিয়নশিপে ১৪টি পদক পেল বাংলাদেশ পুলিশ

ফাঁসতে যাচ্ছেন অতিরিক্ত ডিআইজি মনিরুজ্জামান! কী অভিযোগ তার বিরুদ্ধে?

সিনিয়র সচিব হলেন পার্বত্য মন্ত্রণালয়ের সচিব মশিউর রহমান

শেরপুরের এসপিকে বদলি, নতুন দায়িত্বে আকরামুল হোসেন

দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন

এএসপি হলেন ৪৫ পুলিশ পরিদর্শক

অবসরে যাচ্ছেন বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব

গুজব ছড়িয়ে সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ অতিরিক্ত আইজিপির

পুলিশের স্টিকারযুক্ত গাড়ি দেখলেই তল্লাশি করতে হবে, কেন এ নির্দেশ ডিএমপি কমিশনারের

এই বিভাগের সব খবর

শিরোনাম :