চোখ জুড়ানো সৌন্দর্যের এ মাঠটি বাংলাদেশের প্রত্যন্ত গ্রামের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ মার্চ ২০২৪, ১১:৪৪

ছবির মতো মাঠটি প্রথম দেখায় যে কেউ অবাক হবেন। চোখ জুড়ানো সৌন্দর্য, প্রাকৃতিক পরিবেশ এবং আধুনিক সুযোগ সুবিধা সবই আছে। বলতে গেলে আন্তর্জাতিক মানের মতোই। বাংলাদেশের প্রত্যন্ত গ্রামাঞ্চলে এমন মাঠ এখন আর কল্পনায় নয়, বাস্তবে দেখা মিলছে।

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার উয়ার্শী ইউনিয়নের মসদই গ্রামের ক্রিকেট মাঠটি ক্রীড়াপ্রেমীদের কল্পনার জগত থেকে বাস্তবে নিয়ে এসেছে।

মাঠের সাজসজ্জাও আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডের মতো। দুইপাশে ডিজিটাল ডিসপ্লে বোর্ড, খেলার অনলাইন স্কোরিং বোর্ড, সামাজিক যোগাযোগমাধ্যমে সরাসরি খেলা সম্প্রচারসহ আধুনিক ব্যবস্থাপনা রয়েছে। খেলা চলাকালীন প্রাসঙ্গিক ধারাভাষ্যও থাকে।

সবমিলিয়ে ক্রিকেট মাঠ খেলার আয়োজন দেখে মনেই হবে না এটি কোনো প্রত্যন্ত গ্রামাঞ্চলের মাঠ।

সম্প্রতি মাঠেই অনুষ্ঠিত হয়েছে শহীদ শেখ ফজলুল হক মনি ক্রিকেট টুর্নামেন্ট (টেপ টেনিস) মসদই গ্রামবাসীর উদ্যোগে টুর্নামেন্টের আয়োজন করা হয়। এর প্রধান পৃষ্ঠপোষক ছিলেন মসদই গ্রামের বাসিন্দা মনিরুল ইসলাম কবির। ফাইনালে টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার দাড়িয়াপুর পল্লী মঙ্গল সমিতি চট্টগ্রামের বাকলিয়া সূর্য তরুণ ক্লাবকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

ক্রিকেট টুর্নামেন্টটির ফাইনাল খেলা দেখতে সকাল থেকে মাঠ প্রাঙ্গণে উৎসুক জনতার ভিড় জমে। মির্জাপুর আশেপাশের এলাকার কয়েক হাজার নারী-পুরুষ খেলা উপভোগ করেন।

টুর্নামেন্টের উদ্যোক্তা মনিরুল ইসলাম কবির বলেন, তরুণ-যুব সমাজকে ক্রীড়ামুখী করার মাধ্যমে বিশ্ব দরবারে মির্জাপুরকে উপস্থাপন করার লক্ষ্য নিয়ে আমি কাজ করেছি। এলাকাবাসীকে নিয়ে এর ধারাবাহিকতা বজায় রাখবেন বলে জানান তিনি।

ক্রীড়াপ্রেমীদের মতে, প্রত্যেক উপজেলায় এমন একটি করে খেলার মাঠ তৈরি হলে খেলাধুলার প্রতি আগ্রহ বাড়ত যুব সমাজের। রক্ষা পেত মাদকসহ বিভিন্ন সামাজিক অবক্ষয়ের হাত থেকে।

(ঢাকাটাইমস/০৪মার্চ/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :