ওমরাহ পালনে গিয়ে সড়ক দুর্ঘটনায় টেকনাফের কোরআনে হাফেজ নিহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ মার্চ ২০২৪, ১৫:৩৩ | প্রকাশিত : ০৭ মার্চ ২০২৪, ১৫:১৯

মুসলিম বিশ্বের পবিত্র নগরী সৌদি আরবে ওমরাহ পালনে গিয়ে মদিনা থেকে মক্কা যাওয়ার পথে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশের কক্সবাজার টেকনাফ উপজেলার সন্তান মাওলানা হাফেজ মঈনুদ্দিন নিহত হয়েছেন।

নিহত মঈনুদ্দীন টেকনাফ উপজেলার হ্নীলা ইউপির ফুলের ডেইল এলাকার বাসিন্দা দলিল লেখক মরহুম শেখ আহমদ মুন্সীর ছেলে।

তাঁকে সৌদি আরবে দাফনের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছে তাঁর পরিবার।

পারিবারিক সূত্র জানায়, পবিত্র ওমরাহ পালনের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করতে গত ৬ মার্চ ভোররাত প্রায় দেড়টার দিকে মদিনা থেকে মক্কা যাওয়ার পথে হাফেজ মঈন উদ্দিনসহ সাতজনের একটি বহর সৌদির আরবের আলাইন এলাকায় পৌঁছালে দুঘর্টনার কবলে পড়ে। এতে ঘটনাস্থলে হাফেজ মঈন উদ্দিনসহ তিনজন মারা যান এবং আরো চারজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

জানা গেছে, গত মাসের ১৪ ফেব্রুয়ারিতে তিনি পবিত্র ওমরাহ পালনের উদ্দেশ্যে সৌদি আরব গমন করেন। মরহুম হাফেজ মাওলানা মঈন উদ্দিনের সংসারে স্ত্রী, মেয়ে ওমামা (৩) এবং ছেলে মোহাম্মদ আদিল (৮মাস) রয়েছে। সে হ্নীলা ফুলের ডেইল আহমদিয়া দারুল কোরআন হেফজখানা ও নুরানী মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক এবং হোয়াইক্যং মনিরঘোনা আজিজুল উলুম মাদ্রাসার মুহাদ্দিস হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

স্ত্রী সাজেদা জানান, গত ৫মার্চ রাতে মুঠোফোনে আলাপকালে সে সৌদি আরবের অপরূপ সৌন্দর্যের কথা বর্ণনা করে সেখানে মৃত্যুবরণের ইচ্ছের কথা জানায়। তখন স্ত্রী ভারাক্রান্ত মনে ২টি অবুঝ ছেলে-মেয়ের দিকে তাকিয়ে এমন মন্তব্য না করার আহ্বান জানান। এরপর থেকে স্ত্রীর মনে অজানা আতঙ্ক বিরাজ করছিল। মৃত্যুর বিষয় নিশ্চিত হওয়ার পর পরিবার ও আত্মীয়-স্বজনরা কান্নায় ভেঙে পড়ে।

মরহুমের শেষ ইচ্ছে ও পারিবারিক সিদ্ধান্তে আইনি প্রক্রিয়া শেষে মরহুম হাফেজ মাওলানা মঈন উদ্দিনকে সৌদি আরবে দাফনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

হাফেজ মাওলানা মঈন উদ্দিনের ইন্তেকালে এলাকার জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, শিক্ষানুরাগী, শিক্ষক সমাজ ও ছাত্রছাত্রীসহ সর্বস্তরের মানুষ গভীরভাবে শোক প্রকাশ করেছেন।

(ঢাকা টাইমস/০৭মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :