গজারিয়ায় পুলিশের ওপর হামলার অভিযোগে মামলা, আসামি ২ হাজার

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০২৪, ১২:২০

মুন্সীগঞ্জের গজারিয়ায় গ্যাস সরবরাহের দাবিতে গত মঙ্গলবার গ্রাহকরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবরোধসহ বিক্ষোভ করেন। পরে থানাপুলিশ খবর পেয়ে সেখানে গিয়ে আন্দোলনকারীদের মহাসড়ক থেকে সরে যেতে বললে আন্দোলনকারীরা ইটপাটকেল ছুড়লে সদর-গজারিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার, গজারিয়া থানার ওসিসহ ৭ পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় বৃহস্পতিবার পুলিশ বাদী হয়ে ৩১ জনের নাম অন্তর্ভুক্ত করে অজ্ঞাত দেড় থেকে ২ হাজার আসামির বিরুদ্ধে মামলা করেন।

সূত্র জানায়, গত ২৫ ফেব্রুয়ারি পূর্ব ঘোষণা ছাড়া গ্যাস সরবরাহ বন্ধ করে দেয় তিতাস গ্যাস কর্তৃপক্ষ। এরই পরিপ্রেক্ষিতে গ্যাস সরবরাহের দাবিতে মঙ্গলবার দুপুরে দরিবাউশিয়া বাসস্ট্যান্ড এলাকায় বাউশিয়া ইউনিয়নের পুরান বাউশিয়া, পোড়াচক বাউশিয়াসহ ৭ থেকে ৮টি গ্রাম থেকে আগত কয়েক হাজার নারী-পুরুষ মহাসড়ক অবরোধ করেন। খবর পেয়ে প্রশাসনের পক্ষ থেকে আন্দোলনকারীদের সঙ্গে কয়েক দফা বৈঠক করা হলেও বিষয়টির সমাধান না হওয়ায় বিকাল ৩টার দিকে পুনরায় মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ শুরু করেন আন্দোলনকারীরা। এ সময় পুলিশ আন্দোলনকারীদের মহাসড়ক থেকে সরিয়ে দিতে চাইলে পুলিশের ওপর হামলা চালান তারা। এ সময় আহত হন আট পুলিশ সদস্য। পরিস্থিতি নিয়ন্ত্রণে শতাধিক রাউন্ড শটগানের গুলিবর্ষণ ও কয়েকটি টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এতে আহত হন অন্তত ১৮ আন্দোলনকারী।

গজারিয়া থানার ওসি মো. রাজিব খান জানান, সড়কে বিশৃঙ্খলা করার চেষ্টা করলে তাতে পুলিশ বাধা দিলে অবরোধকারীরা পুলিশের ওপর হামলা করেন। এ ঘটনায় ৩১ জনের নাম অন্তর্ভুক্ত করে দেড় থেকে ২ হাজার অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

(ঢাকা টাইমস/০৮মার্চ/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :