চুয়াডাঙ্গায় ভোক্তা অধিকারের অভিযান

ফ্রিজে রেখে বিক্রি হচ্ছিল মুরগির পচা মাংস

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৩ মার্চ ২০২৪, ২২:২৯ | প্রকাশিত : ২৩ মার্চ ২০২৪, ২১:০৬

বিক্রির উদ্দেশ্যে অস্বাস্থ্যকরভাবে ফ্রিজে সংরক্ষণ করা প্রায় এক মণ মুরগি মাংস মাটিতে পুঁতে ফেলা হয়েছে। একই সঙ্গে ওই মুরগি ব্যবসায়ীকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার দুপুরে চুয়াডাঙ্গা জেলার জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের চুয়াডাঙ্গা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহম্মেদ নেতৃত্বে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

শনিবার বিকালে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন তিনি।

প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সজল আহম্মেদ বলেন, শনিবার দুপুরে জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া বাজারে অভিযান চালানো হয়। অভিযানে পোল্ট্রি আড়ত, মাছ, মাংস, তরমুজ, মুরগি, ডিম ও মুদি দোকানসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

অভিযানে আন্দুল বাড়িয়ো বাজারের মেসার্স মিম পোল্ট্রি হাউস নামক একটি প্রতিষ্ঠানে তদারকিকালে ভাউচার কারসাজি ও ক্রয়-বিক্রয় ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করা, প্রতিষ্ঠানে মূল্যতালিকা প্রদর্শন না করা ও ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে মাংস সংরক্ষণ করে বিক্রির অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৮,৪৩ ও ৪৫ ধারায় প্রতিষ্ঠান মালিককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় বিক্রির উদ্দেশ্যে ফ্রিজে অস্বাস্থ্যকরভাবে সংরক্ষিত প্রায় এক মণ মুরগির মাংস মাটিতে পুঁতে নষ্ট করা হয়।

পরবর্তীতে মাছের আড়ত, খুচরা বাজার ও তরমুজের প্রতিষ্ঠান তদারকি করা হয় এবং সকলকে পুরাতন দাঁড়িপাল্লার বদলে ডিজিটাল স্কেল ব্যবহার, ন্যায্যমূল্যে পণ্য ক্রয়-বিক্রয়, ভাউচার সংরক্ষণ ও মূল্যতালিকা প্রদর্শন করতে বলা হয়। পরে সেখানে সচেতনতামুলক লিফলেটও বিতরণ করা হয়।

জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান সজল আহম্মেদ।

(ঢাকাটাইমস/২৩মার্চ/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :