নিপুণের প্যানেলে বাপ্পী চৌধুরী! কোন পদে লড়বেন নায়ক?

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৪ এপ্রিল ২০২৪, ১২:১২ | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০২৪, ১১:৫০

আসন্ন চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনকে সামনে রেখে জানা গেল চিত্রনায়িকা নিপুণ আক্তারের প্যানেলের আরেক প্রার্থীর নাম। তিনি চিত্রনায়ক বাপ্পী চৌধুরী। এই অভিনেতা নিজেই বিষয়টি গণামাধ্যমকে নিশ্চিত করেছেন যে, তিনি নিপুণের প্যানেল থেকে নির্বাচন করবেন।

কোন পদে লড়বেন এই নায়ক?

বাপ্পী জানিয়েছেন, নিপুণের প্যানেল থেকে তিনি সহ-সাধারণ সম্পাদক প্রার্থী হয়েছেন। গত মঙ্গলবার পদটিতে নির্বাচন করার জন্য তিনি মনোনয়ন ফরমও জমা দিয়েছেন। বাপ্পী জানিয়েছেন, অনেকটা অনুরোধেই তিনি শিল্পী সমিতির নির্বাচনে অংশ নিচ্ছেন।

গত মেয়াদের নির্বাচনে নিপুণের প্যানেল থেকে সহ-সাধারণ সম্পাদক পদে লড়েছিলেন আরেক চিত্রনায়ক সাইমন সাদিক। শিল্পীদের ভোটে তিনি বিজয়ীও হন। তবে এবার কোনো প্যানেল থেকেই নির্বাচন করছেন না সাইমন। সেই শূন্যস্থানই পূরণ করলেন সাইমনের বন্ধু বাপ্পী।

এদিকে, নিপুণের প্যানেল থেকে এবার সভাপতি প্রার্থী হয়েছেন সোনালি দিনের চিত্রনায়ক মাহমুদ কলি। শিল্পী সমিতির বর্তমান সভাপতি ইলিয়াস কাঞ্চন এবার নির্বাচন করছেন না। ফলে তার প্যানেলের জন্য যোগ্য সভাপতি প্রার্থী সংকটে ছিলেন নিপুণ। মাহমুদ কলি মিটিয়েছেন সেই সংকট।

এছাড়া গতবারের মতো এবারও নিজ প্যানেল থেকে সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ আক্তার। গত মেয়াদের নির্বাচনে তিনি এই পদে শিল্পীদের ভোটে হেরেও চেয়ারে বসেন, দায়িত্ব পালনও করেন পূর্ণ মেয়াদে।

কারণ, নির্বাচনি আচরণবিধি ভঙ্গের দায়ে বিপক্ষ প্যানেলের বিজয়ী প্রার্থী জায়েদ খানের প্রার্থিতা বাতিল হয়ে যায় নির্বাচনি আপিল বোর্ডের সিদ্ধান্তে। পাশাপাশি নিপুণকে বিজয়ী ঘোষণা করা হয়। এই ঘটনা আদালত পর্যন্ত গড়ায়, চলে নানা নাটক। অবশেষে নিপুণেরই জয় হয়।

অন্যদিকে এবার একটি শক্তিশালী প্যানেল দিয়েছেন খল অভিনেতা ও প্রযোজক মনোয়ার হোসেন ডিপজল। সেখানে তিনি সাধারণ সম্পাদক প্রার্থী। অর্থাৎ, নিপুণের বিপক্ষে লড়বেন। ডিপজলের প্যানেল থেকে সভাপতি প্রার্থী গতবার ইলিয়াস কাঞ্চনের কাছে পরাজিত হওয়া মিশা সওদাগর।

আগামী ১৯ এপ্রিল এফডিসিতে অনুষ্ঠিত হবে চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচনের ভোট। এবার প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে আছেন প্রযোজক খোরশেদ আলম খসরু। গতবার এই দায়িত্ব সামলেছিলেন সরকারি কর্মকর্তা ও অভিনেতা পীরজাদা শহিদুল হারুন।

(ঢাকাটাইমস/০৪এপ্রিল/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :