নওগাঁয় ঈদ উপহারের চাল বিতরণে অনিয়ম

বদলগাছী-নওগাঁ প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ এপ্রিল ২০২৪, ১৯:৪২

নওগাঁর বদলগাছীতে ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফের চাল বিতরণে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবারসকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার মথুরাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে চাল বিতরণে এ অনিয়মের অভিযোগ পাওয়া যায়।

জানা গেছে, চাল বিতরণকালে পরিষদে উপস্থিত ছিলেন ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাসুদ রানা ও ট্যাগ অফিসার সন্ধা রানী। তাদের উপস্থিতিতেই প্রত্যেক উপকারভোগীকে দেড় কেজি করে চাল কম দিয়ে বিতরণ করা হয়েছে।

এমনকি চালের ওজন মাপার জন্য ডিজিটাল স্কেল মেশিন ব্যবহার করা হয়নি। একটি বালতিতে করে মনগড়াভাবে চাল বিতরণ করা হয়।

একাধিক উপকারভোগী জানান, প্রত্যেক দরিদ্র উপকারভোগীকে ১০ কেজি করে চাল দেওয়া কথা থাকলেও সাড়ে ৮ কেজি করে দেওয়া হয়েছে। বালতিতে মেপে চাল দিয়েছে।

পরে মেপে দেখা যায়, প্রত্যেকেই চাল কম দেওয়া হয়েছে। কয়েকজন উপকারভোগী বলেন, আমাদের ১০ কেজির জায়গায় ৮ কেজি ২০০ গ্রাম চাল দিয়েছে। যেখানে এক কেজি ৮০০ গ্রাম চাল নেই।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বৃদ্ধ বলেন, ‘আমি প্রতিবাদ করেছি চাল কম দেওয়ার জন্য। কারো কোনো কথা শুনছে না চেয়ারম্যান।’ নাম জানতে চাইলে তিনি বলেন, ‘নাম আমি বলবো না। আমার সঙ্গে চেয়ারম্যানের কাছে চলেন।’

সংশ্লিষ্ট ট্যাগ অফিসার সন্ধা রানী বলেন, ‘আমি চাল বিতরনের সময় উপস্থিত ছিলাম।’ ‘‘আপনি উপস্থিত থেকে এক কেজি ৮০০ গ্রাম চাল কম দেওয়ার কারণ কি?’’ এমন প্রশ্নে তিনি বলেন, ‘আমি যতক্ষণ ছিলাম সঠিকভাবে দেওয়া হয়েছে।’ কতক্ষণ ছিলেন প্রশ্নে, ‘বলেন আমি এখন অফিসে।’

দুপুরে মথুরাপুর ইউপি চেয়ারম্যান মো: মাসুদ রানার মুঠোফোনে বারবার ফোন দিয়ে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার ব্যবহৃত মুঠোফোন সংযোগটি বন্ধ পাওয়া গেছে।

একই চিত্র মিঠাপুর ইউনিয়নে অনিয়মের অভিযোগ পাওয়া যায়। সেখানেও প্রত্যেক উপকারভোগীকে এক থেকে দেড় কেজি করে চাল কম দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (অ: দা:) মো: কামরুল হাসান সোহাগ বলেন, ‘আমি আপনার মাধ্যমেই জানতে পারলাম চাল কম দেওয়ার কথা। খোঁজ খবর নেবো। প্রয়োজনে তদন্ত করে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হবে।’

(ঢাকাটাইমস/০৯এপ্রিল/প্রতিনিধি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :