সৌদি আরব-আমেরিকায় বাংলাদেশের চেয়েও বড় দুর্ঘটনা ঘটে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২৪, ১৭:৩০

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সৌদি আরব ও আমেরিকার সড়কে বাংলাদেশের চেয়েও বড় বড় দুর্ঘটনা ঘটে। সেটা নিয়ে কোনো উচ্চবাচ্য হয় না।

দেশে সড়কের কারণে দুর্ঘটনা ঘটছে এরকম কোনো দৃষ্টান্ত নেই জানিয়ে তিনি আরও বলেন, যেকোনো সময়ের চেয়ে সড়কের অবস্থা এখন ভালো। তবে সমন্বয়ের সমস্যা আছে।

শনিবার ধানমন্ডি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, এখন মোটরসাইকেল দুর্ঘটনা বেশি হচ্ছে। এটা এখন বড় উপদ্রব।

সড়কে সমন্বয়ের সমস্যা আছে জানিয়ে তিনি বলেন, এখানে বিভিন্ন রকমের স্টেকহোল্ডার আছে। তাদের সবার সমন্বয়টা জরুরি। আমরা এই নিয়ে সভা করেছি এবং সামনে উপদেষ্টা কাউন্সিলের বৈঠক আমরা করব।

সৌদি আরব ও আমেরিকায় বাংলাদেশের চেয়েও বড় বড় দুর্ঘটনা ঘটে এমন তথ্য জানিয়ে সেতুমন্ত্রী বলেন, সড়ক দুর্ঘটনার বিষয়টা আমাদের প্রতিবেশী দেশসহ পৃথিবীর অনেক দেশে। আজকে সৌদি আরব আমেরিকায় আমাদের চেয়েও বড় বড় দুর্ঘটনা ঘটে। সেটা নিয়ে সেখানে কোনো উচ্চবাচ্য হয় না। আমাদের প্রতিবেশী দেশ ভারতেও অসংখ্য হতাহতের ঘটনা। এটা আমাদের আকাঙ্ক্ষিত নয়। আমাদের এখানে কিছু সমস্যা আছে, সমন্বয়ের অভাব আছে। সেটা আমরা মনিটর করছি।

তিনি বলেন, আজকে রাস্তা ভালো হয়েছে। সেখানে (রাস্তার গতিসীমা) একটা স্পিড আছে। স্পিডটা সবাই যদি মেনে চলত তাহলে হয়তো এমনটি হতো না। আর ইদানিংকালে মোটরসাইকেল এক্সিডেন্টটা (দুর্ঘটনা) বেশি হচ্ছে। এটা এখন সড়কে বড় উপদ্রব। অলরেডি একটা রোড সেফটি প্রজেক্ট চলমান আছে। এই প্রজেক্টের কাজ শেষ হলে আমরা দুর্ঘটনা অনেক কমাতে পারব।

ঢাকাটাইমস/২০এপ্রিল/জেএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :