হাবিপ্রবি ছাত্রলীগের বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ

হাবিপ্রবি প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২১ এপ্রিল ২০২৪, ২১:৫০ | প্রকাশিত : ২১ এপ্রিল ২০২৪, ২১:০৮

তীব্র তাপপ্রবাহ থেকে মুক্তি এসডিজি অর্জনের লক্ষ্যে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদ ঘোষিত ১০ দিনব্যাপী লক্ষ বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী মো. আলমগীর হোসাইন আকাশের নেতৃত্বে বৃক্ষরোপণ সাধারণ শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়েছে।

রবিবার বিকাল চারটায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে সাধারণ শিক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরণ এবং প্রশাসনিক ভবনের সামনে বৃক্ষরোপণ করা হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা জানান, বর্তমান বিশ্বে নগরায়ণের ফলে প্রাকৃতিক ভারসাম্য বিপর্যয়ের পথে। যেকোনো দেশে প্রাকৃতিক ভারসাম্য রক্ষার্থে শতকরা ২৫ ভাগ বনায়ন থাকা উচিত। সে জায়গায় আমাদের দেশের বনায়ন শুধুমাত্র ১৩ ভাগ। দেশের প্রাকৃতিক ভারসাম্য রক্ষা আগামী প্রজন্মের কথা চিন্তা করে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় আমাদের আজকের এই কর্মসূচি। আমরা হাবিপ্রবি ছাত্রলীগ ১০ দিনে ৪০০ বৃক্ষরোপণ ১০০ গাছের চারা বিতরণ করবো।

কর্মসূচিতে হাবিপ্রবি ছাত্রলীগের কর্মী রাব্বী শেখ, সামস, মনজের আহমেদ রাসেল, মোহাইমিনুল মহান, লিরা রহমান , এম তাফসীরুল আব্বাসী মৃধা, আতিকুর রহমান বাপ্পি, বখতিয়ার ফাহিম ইসরাত প্রমুখ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২১এপ্রিল/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :