প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের সংশোধিত ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ০৯:১৫ | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২৪, ০৯:০১
ফাইল ফটো

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার তৃতীয় ধাপের (৩টি পার্বত্য জেলা ছাড়া ঢাকা ও চট্টগ্রাম বিভাগের ২১টি জেলা) লিখিত পরীক্ষার সংশোধিত ফল প্রকাশ করা হয়েছে। ফলাফলে ৪৬ হাজার ১৯৯ জন প্রার্থী মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন।

রবিবার মধ্যরাতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা মাহবুবুর রহমান এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

ফলাফল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট (mopme.gov.bd) এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে (dpe.gov.bd) পাওয়া যাবে। এছাড়া মুঠোফোনেও বার্তা পাবেন উত্তীর্ণ প্রার্থীরা।

মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান পরে জানানো হবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গত ২৯ মার্চ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ৩ লাখ ৪৯ হাজার ২৯৩ জন চাকরিপ্রার্থী এ পরীক্ষায় অংশ নেন। রবিবার এ পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। কিন্তু প্রকাশিত ফলাফলে মেঘনা ও যমুনা সেটের উত্তরপত্র মূল্যায়নে কারিগরি ত্রুটি দেখা যায়। এ নিয়ে প্রার্থীরা অভিযোগও করেন। বিষয়টি আমলে নিয়ে উত্তরপত্র পুনরায় মূল্যায়নের কাজ শুরু করে আইআইসিটি ও বুয়েটের কারিগরি দল। এরপর রাতে মেঘনা ও যমুনা সেটের পরীক্ষার্থীদের উত্তরপত্র পুনঃমূল্যায়ন করে সংশোধিত ফলাফল প্রকাশ করা হয়।

(ঢাকাটাইমস/২২এপ্রিল/এফএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :