পাবনায় মাটির পুতুল পোড়াতে গিয়ে দগ্ধ শিশুর মৃত্যু

পাবনা প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০২৪, ১২:৪৮

পাবনার ঈশ্বরদীতে আগুনে পুড়ে দগ্ধ রিয়া খাতুন (৯) নামে সেই শিশু শিক্ষার্থী অবশেষে মারা গেছেন। বুধবার রাত পৌনে ১২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

মৃত রিয়া খাতুন উপজেলার সলিমপুর ইউনিয়নের মানিকনগর মধ্যপাড়া গ্রামের পিন্টু বিশ্বাসের মেয়ে এবং দিয়াড় সাহাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী।

রিয়া খাতুনের মামাতো ভাই সৌরভ হোসেন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার দুপুরে উপজেলার মানিকনগরের নিজ বাড়িতে মাটির তৈরি পুতুল আগুনে পোড়াতে গিয়ে দগ্ধ হয় রিয়া। রিয়াকে দ্রুত ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা শেষে তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সাবরিনা রহমান বলেন, আগুনে শিশু রিয়ার মুখমণ্ডলসহ শরীরের বেশিরভাগই পুড়ে গেছে। মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

স্থানীয়রা জানান, রিয়া খাতুনের বাবা পিন্টু বিশ্বাস রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে চাকরি করেন। তার স্ত্রী বাড়ির মেইন গেটে তালা দিয়ে বাহিরে যায়। সে সময় রিয়া এবং তার ৫ বছর বয়সী ভাই দুজন বাড়িতে গ্যাস লাইট জ্বালিয়ে উঠানে খেলছিল। খেলার এক পর্যায়ে রিয়া মাটির তৈরির পুতুল পোড়াতে গিয়ে জামাতে আগুন লেগে যায়। আগুন লাগার ঘটনার সময় শুধু রিয়া এবং তার ছোট ভাই বাড়িতে ছিলেন। বাড়ির মেইন গেট তালা বদ্ধ ছিল। যে কারণে প্রতিবেশীরা আগুন ধরার সময় বাড়িতে প্রবেশ করতে পারেনি। আগুনে শিশু রিয়ার শরীর পুরোটায় পুড়ে যায়।

জানতে চাইলে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, আগুন লাগার বিষয়টি তদন্ত করে দেখা হবে।

(ঢাকা টাইমস/২৫এপ্রিল/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :