ঘুরে দাঁড়ানোর মিশনে ভারতের বিপক্ষে মাঠে নামছেন জ্যোতিরা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ৩০ এপ্রিল ২০২৪, ১৬:২৫ | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২৪, ১২:২৪

অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে সর্বশেষ টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ নারী দল। সেই ব্যর্থতা কাটিয়ে ভারত সিরিজ দিয়ে ঘুরে দাঁড়ানোর সুযোগ টাইগ্রেসদের সামনে। তবে ঘরের মাঠের এই সিরিজও হার দিয়ে শুরু করেছে নিগার সুলতানা জ্যোতির দল। আর তাই সিরিজে ঘুরে দাঁড়ানোর মিশনে আজ দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারতের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। প্রথম ম্যাচে ব্যাটিং ব্যর্থতার পাশাপাশি বাজে ফিল্ডিংয়ে সমালোচনায় জর্জরিত হয়েছে নারী দল। দ্বিতীয় ম্যাচের আগে প্রথম ম্যাচের দুর্বলতার দিকে জোর দিয়েছেন কোচ হাসান তিলকারত্নে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেল ৪টায় সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত।

অক্টোবরে দেশের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর। তার আগে টাইগ্রেসদের বাজে পারফরম্যান্স হৃদয় ভেঙ্গেছে সমর্থকদের। প্রথম ম্যাচে ছন্নছাড়া ফিল্ডিং রীতিমত হাস্যরসের খোরাক যুগিয়েছে। ভারতীয় ব্যাটারদের সহজ ক্যাচ ধরতেও কাঠখর পোড়াতে হয়েছে জ্যোতিদের।

টপ অর্ডারের ভরাডুবির মাঝে একমাত্র ইতিবাচক দিক অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। তার ৪৮ বলে ৫১ রান কিছুটা হলেও মান বাঁচিয়েছিল বাংলাদেশের। গেল বছর ভারতের বিপক্ষে সিরিজের তিক্ত স্মৃতির জবাব দেয়াতো দূরে থাক, বোলারদের সাদামাটা বোলিংয়েও ধরাশায়ী হয়েছে টাইগ্রেসরা। সে তুলনায় নিজেদের দায়িত্বটা ঠিকঠাক পালন করেছেন পেসার মারুফা ও স্পিনার নাহিদা আকতার।

দ্বিতীয় ম্যাচের আগে দুর্বলতার দিকগুলো নিয়ে কাজ করেছেন কোচ হাসান তিলকারত্নে। অধিনায়ককে প্রশংসায় ভাসালেও, বাকিদের দুর্বলতা খুঁজে বের করে সেগুলোর উন্নতিতে জোর দিতে চান কোচ।

বাংলাদেশ নারী ক্রিকেট দলের কোচ হাসান তিলকারত্নে বলেছেন, ‘জ্যোতি চাপ নিয়ে খেলেছে। তবে অন্যরা ভালো করতে পারেনি। সহজ ক্যাচ মিস করেছে ক্রিকেটাররা। সব মিলিয়ে একেবারেই ভালো পারফর্ম করেনি ওরা। তবে আশা করছি দ্বিতীয় ম্যাচে সে ভুল শুধরে ভালো করতে পারবে বাংলাদেশ।’

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :