প্রশ্নফাঁসে জড়িত ডা. তারিমের ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা

খুলনা ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২৪, ২০:০৬

খুলনায় মেডিক্যাল ভর্তি কোচিং ‘থ্রি ডক্টরস’ এর উপদেষ্টা ডা. ইউনুস উজ্জামান খান তারিমের মালিকানাধীন ফাতিমা হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারকে ভোক্তা অধিদপ্তরের অভিযানে জরিমানা করা হয়েছে।

নগরীর রয়্যাল মোড়ে অবস্থিত এই হাসপাতালের বিরুদ্ধে মেয়াদ উত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার করে রোগীদের সঙ্গে প্রতারণা করার অভিযোগে ১ লাখ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর খুলনা বিভাগ।

ডা. তারিম সরকারি মেডিক্যাল কলেজে ভর্তি পরীক্ষার প্রশ্নফাঁস চক্রের অন্যতম সদস্য। ২০০৫ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত পারস্পরিক যোগসাজশে উচ্চমূল্যে প্রশ্নপত্র বিক্রি করে বিপুল অর্থ উপার্জন করে একটি চক্র। সেই চক্রের সঙ্গে ডা. তারিমের নাম উঠে আসে সিআইডির তদন্তে। সিআইডির মামলায় বর্তমানে কারাগারে আছেন তিনি। এবার তার চিকিৎসাসেবা প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রতারণার অভিযোগের প্রমাণ পেল ভোক্তা অধিদপ্তর।

খুলনায় ডা. তারিমের ‘ফাতিমা হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার’ প্রতারণামূলকভাবে মেয়াদ উত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার করে চিকিৎসাসেবা প্রদান করে আসছে— এমন প্রমাণ পাওয়া গেছে বলে জানিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ভোক্তার খুলনা বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক মোহাম্মদ সেলিম সোমবার পরিচালিত অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ডায়াগনস্টিক সেন্টারকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও বগুড়া সুইটসকেও ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে এদিন।’

তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরে ফাতেমা ডায়াগনস্টিক সেন্টারে রোগীদের বিভিন্ন প্যাথলজি পরিক্ষা করার সময়ে মেয়াদ নেই এমন রি-এজেন্ট ব্যাবহার করা হচ্ছিল। এমন অভিযোগের প্রেক্ষিতে সোমবার বিকালে সেখানে অভিযান চালানো হয়। অভিযানে অভিযোগের সত্যতা পাওয়ায় এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।’

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/প্রতিনিধি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :