এফডিসিতে অনাকাঙ্ক্ষিত ঘটনা রোধে বাচসাসকে সুদৃষ্টি রাখার পরামর্শ তথ্য প্রতিমন্ত্রীর

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৭ মে ২০২৪, ১৮:০১ | প্রকাশিত : ০৭ মে ২০২৪, ১৭:৪৮

সম্প্রতি এফডিসিতে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার সুষ্ঠু সমাধানে নেতৃত্ব দেওয়ায় বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতিকে (বাচসাস) সাধুবাদ জানিয়েছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত। সেইসঙ্গে ভবিষ্যতে যাতে এমন কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে সেজন্য সংগঠনটিকে সুদৃষ্টি রাখতে পরামর্শ দিয়েছেন তিনি।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে বাচসাস নেতাদের সঙ্গে সাক্ষাৎকালে তিনি এ পরামর্শ দেন। এ সময় সংগঠনটির সভাপতি রাজু আলীম ও সাধারণ সম্পাদক রিমন মাহফুজ বেশকিছু প্রস্তাবনা ও পরিকল্পনা লিখিত আকারে কমিটির পক্ষ থেকে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর কাছে তুলে দেন।

চলচ্চিত্র ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে বাচসাসের ভূমিকা প্রশংসনীয় উল্লেখ করে আলী আরাফাত ‘বলেন, বাচসাস ঐতিহ্যবাহী একটি সংগঠন। জেনেছি সম্প্রতি বাচসাস ‘চলচ্চিত্র শিল্পে সমস্যা ও উত্তরণের উপায় শীর্ষক গোলটেবিল বৈঠক করেছে। এটি সময়োপযোগী পদক্ষেপ। ভবিষ্যতে চলচ্চিত্রের উন্নয়নে বাচসাসকে পাশে থাকার আহ্বান করব।’

অনুদান প্রসঙ্গে প্রতিমন্ত্রী বলেন, ‘স্বচ্ছতা ও সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে সরকারি অনুদানের চলচ্চিত্র বাছাই করা হবে। অনুদানে চলচ্চিত্র নির্মাণের ক্ষেত্রে সরকার আরও পেশাদারত্ব নিশ্চিত করতে চায়। স্বচ্ছ ও জবাবদিহিমূলক প্রক্রিয়ায় যাতে চলচ্চিত্র নির্মাণের জন্য অনুদান প্রদান করা হয়, সে ব্যাপারে সরকার সচেষ্ট।’

প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন বাচসাসের সহ-সভাপতি অনজন রহমান, সহ-সাধারণ সম্পাদক রাহাত সাইফুল, অর্থ সম্পাদক সাহাবুদ্দিন মজুমদার, সাংগঠনিক সম্পাদক শফিকুল আলম মিলন, সমাজ কল্যাণ ও মহিলা বিষয়ক সম্পাদক আনজুমান আরা শিল্পী, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ইরানি বিশ্বাস, দপ্তর সম্পাদক আহমেদ তেপান্তর, নির্বাহী সদস্য রুহুল আমিন ভূঁইয়া প্রমুখ।

(ঢাকাটাইমস/৭মে/এলএম/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :