কুড়িগ্রামে কয়েলের আগুনে গোয়ালঘর পুড়ে ছাই

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ মে ২০২৪, ১৯:১৩

কুড়িগ্রামের উলিপুরে কয়েলের আগুনে একটি গোয়ালঘর পুড়ে ছাই হয়ে গেছে। মারা গেছে গরু, ছাগল ও হাঁস-মুরগি। এতে অন্তত আড়াই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করা হয়েছে। মঙ্গলবার রাত দেড়টায় উপজেলার বজরা ইউনিয়নের পূর্ব বজরা কানিপাড়া এলাকার আব্দুল মতিনের গোয়ালঘরে এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, ওই গ্রামের মৃত দছিজল হকের ছেলে আব্দুল মতিন গোয়ালঘরে প্রতি রাতের মতো মশার কয়েল জ্বালান। গভীর রাতে মশার কয়েলের আগুন থেকে গোয়াল ঘরে আগুন ধরে। আগুন দ্রুত গোয়ালঘরে ছড়িয়ে পড়ে। এ সময় বাড়ির লোকজনের চিৎকারে এলাকাবাসী ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। তবে আগুন নিয়ন্ত্রণে আসার আগেই আব্দুল মতিনের দুইটি গরু, দুইটি ছাগল, ১২টি হাঁস ও ১৭টি মুরগি পুড়ে ছাই হয়ে যায়। এ ছাড়াও একটি বাছুর গরুর শরীরের অধিকাংশ পুড়ে যায়।

ক্ষতিগ্রস্ত আব্দুল মতিন কান্নাজড়িত কণ্ঠে জানান, তার অন্তত আড়াই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। গরু, ছাগল ও হাঁস-মুরগি বিক্রয় করে আমার সংসার চলতো। এখন আমি কি দিয়ে সংসার চালাবো।

স্থানীয় ইউপি সদস্য নূর আলম তালুকদার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এই দুর্ঘটনায় আব্দুল মতিনের অন্তত আড়াই লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। গভীর রাতেই আগুন লাগায় এলাকাবাসী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। আগুন নিয়ন্ত্রণে আসার কারণে ফায়ার সার্ভিসকে কোন খবর দেওয়া হয়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আতাউর রহমান বলেন, আমি ক্ষতিগ্রস্ত পরিবারকে আবেদন করতে বলেছি। আবেদন পেলে উপজেলা প্রশাসন থেকে যথাসাধ্য সহযোগিতা করা হবে।

(ঢাকা টাইমস/০৭মে/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :