সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত 

জামালপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৭ মে ২০২৪, ২১:১৯

জামালপুরের সরিষাবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

মঙ্গলবার বিকালে জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার এ বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে জামালপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ শানিয়াজ্জামান তালুকদার বলেন, জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন ২০২৪ উপলক্ষে আগামী ৮ মে ভোটগ্রহণ সংক্রান্ত কার্যক্রম নির্বাচন কমিশনের নির্দেশ মোতাবেক সকল পদের নির্বাচন স্থগিত করা হলো। এ বিষয়ে কর্তৃপক্ষের নির্দেশনাক্রমে পরবর্তী করণীয় জানানো হবে।

প্রসঙ্গত, গত ২৩ মে রাতে সরিষাবাড়ী উপজেলার পিংনা ইউনিয়ন পরিষদের সামনে এক পথসভায় অন্য প্রার্থীর এজেন্টদের কেন্দ্রে প্রবেশের বাধা ও হামলার হুমকি দেন আনারস প্রতীকের প্রার্থী মো. রফিকুল ইসলামের দুই কর্মী। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে ছড়িলে পড়লে ২৭ এপ্রিল বাদী হয়ে মামলা করেন সরিষাবাড়ী উপজেলা নির্বাচন কর্মকর্তা। সেই মামলায় দুজনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানোর পর প্রার্থী মো. রফিকুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দেয় নির্বাচন কমিশন। ২ মে সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দেওয়ার পর সেই ব্যাখ্যায় কমিশন সন্তুষ্ট না হওয়ায় ৫ মে মো. রফিকুল ইসলামের প্রার্থীতা বাতিল করা হয়। এই সিদ্ধান্তের বিরুদ্ধে সোমবার হাইকোর্ট রিট করেন মো. রফিকুল ইসলাম।

হাইকোর্ট থেকে রফিকুল ইসলামের নির্বাচনে কোনো বাধা নেই বলে আদেশ দেওয়া হয়। সেই আদেশের বিরুদ্ধে আজ মঙ্গলবার আপিল করে নির্বাচন কমিশন। সেই আপিলে হাইকোর্ট ‘নো অর্ডার’ দিলে সরিষাবাড়ী উপজেলা পরিষদের নির্বাচন স্থগিতের ঘোষণা দেয় নির্বাচন কমিশন।

(ঢাকা টাইমস/০৭মে/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :