জিয়াউর রহমানের শাহাদাতবার্ষিকীতে ছাত্রদলের কর্মসূচি ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০২৪, ১৫:৪৫

বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের ৪৩তম শাহাদাতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় পালন করার লক্ষ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের পক্ষ থেকে কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে-

১) জাতীয়তাবাদী ছাত্রদলের পক্ষ থেকে সকল বিশ্ববিদ্যালয়, কলেজ ও মাদ্রাসা ইউনিট প্রাঙ্গণে পোস্টার সাঁটানো। মহানগর ও জেলা নেতৃবৃন্দকে তাদের অধীনস্থ ইউনিটে উপস্থিত থেকে সার্বিক তদারকির মাধ্যমে কর্মসূচি সফল করার নির্দেশ প্রদান করা হয়েছে।

২) ৩০ মে সকাল ১০টায় রাজধানীর জিয়া উদ্যানে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অর্পণ ও ফাতিহা পাঠ।

৩) ৩০ মে সকল বিশ্ববিদ্যালয়, কলেজ ও মাদ্রাসার মসজিদগুলোতে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। উক্ত দোয়া ও মিলাদ মাহফিলে জেলা ও মহানগর ইউনিটের নেতৃবৃন্দকে দায়িত্ব বণ্টনের মাধ্যমে উপস্থিত থাকার নির্দেশ প্রদান করা হয়েছে।

৪) ৩০ মে- ৫ জুন (বিশ্ব পরিবেশ দিবস) পর্যন্ত সকল বিশ্ববিদ্যালয়, কলেজ ও মাদ্রাসা প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হবে। জাতীয়তাবাদী ছাত্রদলের জেলা ও মহানগর ইউনিটের নেতৃবৃন্দকে তাদের অধীনস্থ শিক্ষাপ্রতিষ্ঠানে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করার নির্দেশ প্রদান করা হয়েছে।

৫) ৩১ মে শুক্রবার সকাল ১০টায় জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদ কার্যালয় প্রাঙ্গণে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের জীবন ও কর্মের ওপর আলোকচিত্র প্রদর্শনী।

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির বৃহস্পতিবার এই নির্দেশনা প্রদান করেছেন।

ঢাকাটাইমস/২৩মে/জেবি

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :