রাইসির মৃত্যু আন্তর্জাতিক শান্তির জন্য মর্মান্তিক: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ মে ২০২৪, ১৫:৪৮

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির মতো অভিজ্ঞ রাজনীতিবিদের হঠাৎ মৃত্যু আন্তর্জাতিক শান্তি সৌহার্দের জন্য মর্মান্তিক বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার বিএনপির পক্ষ থেকে তিনি ঢাকার ইরান দূতাবাসে গিয়ে শোক প্রকাশ করেন।

দূতাবাস থেকে বের হয়ে তিনি সাংবাদিকদের বলেন, ইরানের জনপ্রিয় প্রেসিডেন্ট, পররাষ্ট্রমন্ত্রীসহ দেশটির ঊর্ধ্বতন কর্মকর্তারা দুর্ঘটনায় ইন্তেকাল করেছেন। এতে আমরা গভীরভাবে শোকাহত। দলের পক্ষ থেকে ঢাকার ইরান দূতাবাসে এসে আমরা শোক প্রকাশ করেছি।

তিনি বলেন, এই মুহূর্তে বিশ্বে অভিজ্ঞ রাজনীতিবিদদের খুব বেশি প্রয়োজন। সেই সময় ইব্রাহিম রাইসির মত একজন বিচক্ষণ, অভিজ্ঞ, জনপ্রিয় নেতার হঠাৎ চলে যাওয়ায় অত্যন্ত মর্মান্তিক বলে মনে করি। বিএনপির পক্ষ থেকে ইরানের জনগণ, সরকার, প্রেসিডেন্ট রাইসির পরিবার ও আত্মীয়-স্বজন, পররাষ্ট্রমন্ত্রীর পরিবার ও আত্মীয়-স্বজনের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। তারা যেন এই শোক সহ্য করতে পারে। এই শোকের সময় ইরানের জনগণ যেনো তাদের স্থীর, বিশ্ব রাজনীতিতে তাদের যে অবদান, রাষ্ট্রে তাদের যে ভূমিকা তা অব্যহত রাখতে পারে, সেই দোয়া করছি।

উল্লেখ্য, রবিবার ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ পূর্ব আজারবাইজানের খোদা আফারিন অঞ্চলে একটি বাঁধ উদ্বোধনের পর ফিরে আসার সময় হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হন প্রেসিডেন্টসহ আট আরোহী। ওই হেলিকপ্টারে প্রেসিডেন্ট রাইসি ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজান প্রদেশের গভর্নর মালেক রাহমাতি ও এই প্রদেশে ইরানের সর্বোচ্চ নেতার প্রতিনিধি আয়াতুল্লাহ মোহাম্মদ আলী আলে-হাশেমও ছিলেন।

(ঢাকাটাইমস/২৩মে/জেবি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :