বাংলাদেশের হারের পর ফেসবুকে ছয় ইমোজি দিয়ে কী বোঝালেন ইমরুল কায়েস

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ মে ২০২৪, ১১:৫৯

আর কিছুদিন পরেই পর্দা উঠছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের নবম আসরের। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রস্তুতির অংশ হিসেবে যুক্তরাষ্টের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। তবে টানা দুই ম্যাচ হেরে সিরিজ হারের তিক্ত স্বাদ পেতে হয়েছে নাজমুল হোসেন শান্তর দলকে। যার ফলে প্রবাসীদের নিয়ে গড়া দলটা এই প্রথম কোনো টেস্ট প্লেয়িং দলের বিপক্ষে সিরিজ জিতল। এক ম্যাচ হাতে রেখেই তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিয়েছে তারা। এরপর চারিদিকে নাজমুল হোসেন শান্ত বাহিনীকে নিয়ে আলোচনা-সমালোচনা। সম্ভবত তাতে যোগ দিয়েছেন ইমরুল কায়েসও।

হিউস্টনের প্রেইরি ক্রিকেট কমপ্লেক্সে প্রথম ম্যাচে ৫ উইকেটে হেরেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে জয়ের জন্য ১৪৫ রানের টার্গেট পেয়েছিল শান্ত বাহিনী। সেটাও করতে পারেনি তারা। ১৩৮ রানেই তাদের থামিয়ে দেয় স্বাগতিকরা। বাংলাদেশ হারে ৬ রানে। এরপর ফেসবুকে রহস্যজনক একটি পোস্ট দিয়েছেন ইমরুল।

নিজের অফিসিয়াল ফেসবুক ফ্যান পেজের পোস্টে ইমরুল পাশাপাশি তিন ধরনের ৬টি ইমোজি ব্যবহার করেছেন। প্রথম ২টি ইমোজিতে মুখে হাত, যার অর্থ ‘হাসি’। কেউ কেউ এ ইমোজিটি বিব্রত কিংবা চমকে যাওয়া অর্থেও ব্যবহার করেন। পরের ২টি ইমোজিতে মুখে আঙুল। এর অর্থ অনেকটা ‘চুপ করো’ টাইপ। শেষের ২টি ইমোজিতে কৃতজ্ঞতার বহিঃপ্রকাশ।

এই পোস্টের মাধ্যমে কি বাংলাদেশের হারকে ইঙ্গিত করে তিন ইমোজির অর্থই বোঝাতে চাইলেন ইমরুল? নাকি এর সঙ্গে বাংলাদেশের ম্যাচের কোনোই সম্পর্ক নেই? অবশ্য অতীতেও এমন অদ্ভুত স্ট্যাটাস দিতে দেখা গেছে ইমরুলকে। ২০২২ সালে জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের ওয়ানডে সিরিজে হারের পরও এমন একটি পোস্ট দিয়েছিলেন তিনি। অবশ্য পরে সেই পোস্ট সরিয়ে পেজ হ্যাক হয়েছিল বলে দাবি করেন।

সমর্থকরা ইমরুলের স্ট্যাটাসের সঙ্গে বাংলাদেশের হারের একটা সম্পর্ক দেখছেন। যে কারণে অনেকেই সেটি শেয়ার করে ব্যঙ্গ করছেন। কেউ কেউ ইমরুলের সমালোচনায় মুখর, আবার কেউ কেউ তার পক্ষেও দাঁড়াচ্ছেন। পক্ষে যারা দাঁড়িয়েছেন, তাদের যুক্তি, সবশেষ পাঁচ ওয়ানডেতে ২টি সেঞ্চুরি করা ক্রিকেটারের সঙ্গে যে দল অবিচার করে, তাদের সঙ্গে তো এমনটাই হবে।

সবশেষ ২০১৯ সালে জাতীয় দলের জার্সি গায়ে চাপানো ইমরুল শেষ ৫ ওয়ানডেতে ২টি সেঞ্চুরি করেন, ২টিই জিম্বাবুয়ের বিপক্ষে। অবশ্য ১৪ ম্যাচে তার টি-টোয়েন্টি রান ১১৯, স্ট্রাইকরেট ৮৮.৮১।

(ঢাকাটাইমস/২৪মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :