কলকাতায় দুমাসের জন্য ১৪৪ ধারা জারি

​​​​​​​ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৪ মে ২০২৪, ২২:৩৮

মধ্য কলকাতার একটি অংশে দুমাসের জন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। বিষয়টি নিয়ে গত বুধবার একটি নির্দেশিকা জারি করেছেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল। তবে কলকাতা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, ওই অংশে ১৪৪ ধারা জারিই থাকে। প্রতি দুমাস পর সীমিত এলাকার মধ্যে এ ধরনের নির্দেশনা নতুন করে দেওয়া হয়।

পুলিশ জানিয়েছে, এর আগে চলতি বছরের ২৯ জানুয়ারি এবং তারও আগে গত বছরের ৩০ নভেম্বর, দুমাসের জন্য কলকাতার ওই অংশে ১৪৪ ধারা জারি করা হয়েছিল। জারি করা হয়েছিল তার আগেও। অর্থাৎ, কলকাতার ওই নির্দিষ্ট অংশে ১৪৪ ধারা জারি করা একটারুটিন

কলকাতার পুলিশ কমিশনারের পক্ষ থেকে জারি করা ওই নোটিশে বলা হয়েছে, আগামী ২৮ মে থেকে ২৬ জুলাই বৌবাজার, হেয়ার স্ট্রিট থানা এবং ট্র্যাফিক গার্ড (হেড কোয়ার্টার)-এর আওতায় থাকা কেসি দাস ক্রসিং থেকে ভিক্টোরিয়া হাউসের দিকে যাওয়ার রাস্তায় ১৪৪ ধারা জারি থাকবে। তবে ১৪৪ ধারার আওতা থেকে বাদ থাকবে বেন্টিঙ্ক স্ট্রিট।

নোটিশ অনুযায়ী, নির্ভরযোগ্য সূত্রে পুলিশ জানতে পেরেছে, শহরের ওই অংশেহিংসাত্মক কর্মসূচিহওয়ার সম্ভাবনা রয়েছে। আর সেই কারণেই ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এদিকে নোটিশ অনুযায়ী যে দিন থেকে কলকাতায় ১৪৪ ধারা জারি হচ্ছে, একই দিনে অর্থাৎ ২৮ মে কলকাতা উত্তরে রোড-শো করার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তার পরের দিন অর্থাৎ ২৯ মে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও পদযাত্রা করবেন ওই কেন্দ্রে। যদিও পুলিশ কমিশনার যে এলাকায় ১৪৪ ধারা জারি করার নির্দেশ দিয়েছেন, প্রধানমন্ত্রী বা মুখ্যমন্ত্রীদুজনেরই রোড-শো বা পদযাত্রা ওই অংশ দিয়ে যাওয়ার কথা নয়। তাদেররুটঅন্য। -সূত্র: আনন্দবাজার পত্রিকা

(ঢাকাটাইমস/২৪মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

কর বৃদ্ধির প্রতিবাদে কেনিয়ার সংসদে আগুন, পুলিশের গুলিতে নিহত ১০

রুশ সেনাপ্রধান ও সাবেক প্রতিরক্ষামন্ত্রীর বিরুদ্ধে আইসিসি'র গ্রেপ্তারি পরোয়ানা

মমতার দাবি খারিজ মোদি সরকারের

নাম বদলাতে চায় কেরালা, ফের বিধানসভায় বিল পাস 

চীনে বন্যা-ভূমিধসে মৃতের সংখ্যা বেড়ে ৬০

গাজা যুদ্ধক্ষেত্র থেকে ইসরায়েলি ভূখণ্ডে রকেট হামলা অব্যাহত: পর্যবেক্ষক

গাজায় ইসরায়েলি বিমান হামলায় হামাস নেতা ইসমাইল হানিয়ার এক বোন নিহত

মুক্তি পেলেন উইকিলিকসের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ

পশ্চিমবঙ্গকে বাদ দিয়ে গঙ্গা ও তিস্তার পানিবণ্টন নিয়ে আলোচনা মানা হবে না: মমতা

হামাস কমান্ডার সালাহকে হত্যার দাবি ইসরায়েলের 

এই বিভাগের সব খবর

শিরোনাম :