ঘূর্ণিঝড় রেমাল: জনজীবনের নিরাপত্তায় পুলিশের নিরলস প্রচেষ্টা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ মে ২০২৪, ২২:২৮

উপকূলে আঘাত হেনেছে প্রবল ঘূর্ণিঝড় রেমাল। রবিবার রাত ৮টার দিকে ঘূর্ণিঝড়টি মোংলার দক্ষিণ-পশ্চিম দিক দিয়ে পশ্চিমবঙ্গ উপকূল বাংলাদেশের খেপুপাড়া উপকূল অতিক্রম শুরু করে।

ঘূর্ণিঝড়টির আকার প্রায় ৪০০ কিলোমিটারের বিস্তীর্ণ এলাকা। মধ্যরাত পর্যন্ত তাণ্ডব তালাতে পারে প্রবল এই ঘূর্ণিঝড়। এদিকে ঘূর্ণিঝড় রেমাল থেকে জনজীবনের নিরাপত্তায় জেলা পুলিশ, নৌ পুলিশসহ বাংলাদেশ পুলিশের বিভিন্ন ইউনিট নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

পুলিশের এক সূত্র জানিয়েছে, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল চৌধুরী আবদুল্লাহ আল-মামুন সার্বক্ষণিক ঘূর্ণিঝড় পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন এবং সংশ্লিষ্ট পুলিশ ইউনিটকে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, আইজিপির সার্বিক তত্ত্বাবধান নির্দেশনায় উপকূলীয় জেলাসমূহের পুলিশ সদস্যগণ প্রচন্ড ঝড়-বৃষ্টি উপেক্ষা করে দুর্গত এলাকার জনসাধারণ বিশেষ করে বৃদ্ধ, নারী-শিশু এবং গবাদি পশু আশ্রয় কেন্দ্রে নিয়ে যাওয়ার কার্যক্রম নিরলসভাবে অব্যাহত রেখেছেন।

এছাড়া, পুলিশ আশ্রয় কেন্দ্রে শুকনো খাবার সরবরাহ করাসহ দুর্যোগকবলিত মানুষের জানমালের নিরাপত্তা বিধানে সচেষ্ট রয়েছে। দুর্যোগ নিরসন না হওয়া পর্যন্ত পুলিশের মানবিক সহায়তা আইনশৃঙ্খলা রক্ষার কার্যক্রম অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/২৬মে/এলএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :