বিশ্বকাপ মাতিয়ে আইসিসির জুন মাসের সেরা জাসপ্রিত বুমরাহ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ জুলাই ২০২৪, ১৭:০৮

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ১৭ বছর পর আবারও টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা ঘরে তোলে ভারতের। বিশ্বকাপে দুর্দান্ত বোলিং করে ভারতকে টি-২০’র চ্যাম্পিয়ন করেছেন জাসপ্রিত বুমরাহ। ফাইনালে তার দাপুটে বোলিংয়ে জয়ের প্রান্ত থেকে ছিটকে যায় দক্ষিণ আফ্রিকা। বিশ্বকাপে চোখধাঁধানো পারফরম্যান্সে টুর্নামেন্ট সেরা হওয়া জাসপ্রিত বুমরাহ এবার পেয়েছেন আরেকটি স্বীকৃতি। ‘আইসিসি প্লেয়ার অব দা মান্থ’ পুরস্কার জিতেছেন ভারতের এই তারকা পেসার। জুন মাসের সেরা নারী ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতীয় ব্যাটার স্মৃতি মান্ধানা। এই অর্জনে নাম লিখিয়েছেন দুইজনই প্রথমবার।

মঙ্গলবার (৯ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে মাসের সেরা পুরুষ ও নারী ক্রিকেটারের নাম প্রকাশ করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। সেরা পুরুষ ক্রিকেটার হওয়ার লড়াইয়ে বুমরাহ হারিয়েছেন সতীর্থ রোহিত শর্মা ও আফগানিস্তানের রহমানউল্লাহ গুরবাজকে। অন্যদিকে ইংল্যান্ডের মায়া বুশিয়ে, শ্রীলঙ্কার ভিশ্মি গুনারাত্নেকে পেছনে ফেলে সেরা হয়েছেন মান্ধানা।

টি-২০ বিশ্বকাপে বুমরাহ গড়ে ৮.২৬ রান দিয়ে ও ওভার প্রতি ৪.১৭ রান দিয়ে ১৫ উইকেট নিয়েছেন। বিশ্বকাপের সেরা ক্রিকেটারও নির্বাচিত হন তিনি। এবার পেলেন আরও এক পুরস্কার।

আইসিসির সেরা ক্রিকেটার হয়ে বুমরাহ বলেন, ‘জুন মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হতে পেরে আমি উচ্ছ্বসিত। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে দারুণ একটা মাস কাটানোর পর এই পুরস্কার সত্যিই গর্বিত হওয়ার মতো। দল হিসেবে আমরা অনেক উদযাপন করেছি। এর সঙ্গে ব্যক্তিগত অর্জনে আমি দারুণ খুশি।’

অন্যদিকে গত মাসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দুই সেঞ্চুরি হাঁকান স্মৃতি মান্ধানা। তার ইনিংসদুটি ছিল ১১৭ আর ১৩৬ রানের। আরেকটিতে ৯০ রানে আউট না হলে সেঞ্চুরির হ্যাটট্রিকই হয়ে যেত তার। এরপর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে একমাত্র টেস্টে খেলেন ১৪৯ রানের দুর্দান্ত ইনিংস।

(ঢাকাটাইমস/০৯ জুলাই/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :