মির্জাপুরকে নিরক্ষরমুক্ত করতে শিক্ষা অফিসের ব্যক্তিক্রমী উদ্যোগ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৩ জানুয়ারি ২০১৭, ২২:০৯ | প্রকাশিত : ২৩ জানুয়ারি ২০১৭, ২২:০৭

টাঙ্গাইলের মির্জাপুরকে নিরক্ষরমুক্ত উপজেলা ঘোষণা করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে উপজেলা শিক্ষা অফিস। আর এ ব্যক্তিক্রমী উদ্যোগ বাস্তবায়নে সার্বিক সহযোগিতা দিয়ে যাচ্ছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি।

মির্জাপুরের সব নিরক্ষর ব্যক্তিকে অক্ষর জ্ঞান শিক্ষা দিতে উপজেলা প্রত্যেকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা হাতে-কলমে শিক্ষা দেবে। আর তাদের এ কর্মকাণ্ড পরিদর্শন করবেন উপজেলা শিক্ষা অফিসের কর্মকর্তারা।

সোমবার বিকালে উপজেলার লতিফপুর ইউনিয়নের ত্রিমোহন সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নিরক্ষরদের শিক্ষা দেয়ার কর্মসূচি পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা অফিসের কর্মকর্তারা। এ উপলক্ষে সেখানে সচেতনমূলক সভাও অনুষ্ঠিত হয়।

ত্রিমোহন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোশারফ হোসেনের সভাপতিত্বে সভায় বক্তৃতা করেন উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন, উপজেলা শিক্ষা অফিসার মো. খলিলুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জাকির হেসেন মোল্লা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. শহিদুর রহমান, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী বাহার উদ্দিন, সহকারী উপজেলা শিক্ষা অফিসারবৃন্দ ও বিদ্যালয় ম্যানেজিং কমিটির সদস্যরা।

উপজেলা শিক্ষা অফিসার মো. খলিলুর রহমান জানান, উপজেলা প্রতিটি সরকারি প্রাথমিক বিদ্যালয় এরিয়ার ভেতরে নিরক্ষর ব্যক্তিদের ইতিমধ্যে শনাক্ত করে তালিকা তৈরি করা হয়েছে। এখন ওই নিরক্ষর ব্যক্তিদের সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা বিকাল পাঁচটার পর অক্ষর শিক্ষা দেবেন। এজন্য প্রতিটি নিরক্ষর ব্যক্তির জন্য একটি করে শ্লেট ও পেন্সিল দেয়া হয়েছে।

শিক্ষা অফিসার বলেন, প্রতিদিন অফিস শেষে উপজেলা শিক্ষা অফিসের প্রতিটি কর্মকর্তা উপজেলা বিভিন্ন বিদ্যালয়ে গিয়ে এ কার্যক্রম পরিদর্শন করবেন।

উপজেলা নির্বাহী অফিসার ইসরাত সাদমীন ঢাকাটাইমসকে জানান, উপজেলা শিক্ষা অফিস যে উদ্যোগ গ্রহণ করেছে স্থানীয় সংসদ সদস্য মো. একাব্বর হোসেন এই কর্মসূচি বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন। এমপি সাহেবের পক্ষ থেকে নিরক্ষর ব্যক্তির জন্য একটি করে শ্লেট ও পেন্সিল দিয়েছেন। আশা করি আমরা এ কর্মসূচি শতভাগ সফল করে শিগগির মির্জাপুর উপজেলাকে নিরক্ষরমুক্ত ঘোষণা করতে পারবো।

(ঢাকাটাইমস/২৩জানুয়ারি/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :