ভাবমূর্তি রক্ষা করে কাজের তাগিদ আইজিপির

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০১৭, ১৮:০৫

আইনশৃঙ্খলা রক্ষা ও সাধারণ মানুষের সেবায় মনোনিবেশ করার জন্য পুলিশ সদস্যদের প্রতি তাগিদ দিয়েছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। একই সঙ্গে তিনি বলেছেন, পুলিশের ভাবমূর্তি রক্ষায় সতর্কতার সঙ্গে কাজ করতে হবে বাহিনীর সদস্যদের।

পুলিশ সপ্তাহের তৃতীয় দিন আজ বুধবার বিকালে রাজারবাগ পুলিশ লাইনসে এক পুরস্কার বিতরণী শেষে এ কথা বলেন তিনি। অবৈধ আগ্নেয়াস্ত্র, মাদক দ্রব্য ও চোরাচালান মালামাল উদ্ধার অভিযানে সাফল্য অর্জনকারী ইউনিট এবং শিল্ড প্যারেড প্রতিযোগিতায় বিজীয় দলকে পুরস্কৃত করা হয়।

বিভিন্ন ক্ষেত্রে যারা পদক পেয়েছেন, তাদের দেখে অন্য পুলিশ সদস্যরা নিজের দায়িত্বের প্রতি আরো সচেতন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন আইজিপি।

পুলিশ সপ্তাহ ২০১৭ উপলক্ষে বিগত বছরে প্রশংসনীয় ও ভালো কাজের স্বীকৃতি হিসেবে ২৯৩ জন পুলিশ কর্মকর্তা ও সদস্যকে ‘আইজিপিস ব্যাজ’ দেওয়া হয়। বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক পুলিশ সদস্যদের ব্যাজ পরিয়ে দেন।

২০১৬ সালে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধারে ‘ক’ গ্রুপে কুমিলা জেলা প্রথম, চট্টগ্রাম জেলা দ্বিতীয় এবং চট্টগ্রাম মহানগর পুলিশ তৃতীয় হয়েছে। ‘খ’ গ্রুপে যশোর জেলা প্রথম, কুষ্টিয়া জেলা দ্বিতীয় এবং মুন্সীগঞ্জ তৃতীয় হয়েছে। ‘গ’ গ্রুপে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রথম, রাজবাড়ী জেলা দ্বিতীয় এবং নড়াইল তৃতীয় হয়েছে। ‘ঘ’ গ্রুপে র‌্যাব-৮ বরিশাল প্রথম, র‌্যাব-৭ চট্টগ্রাম দ্বিতীয় এবং র‌্যাব-৫ রাজশাহী তৃতীয় হয়েছে। ‘ঙ’ গ্রুপে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপির) ডিবি প্রথম, উত্তরা বিভাগ দ্বিতীয় এবং মিরপুর বিভাগ তৃতীয় হয়েছে।

২০১৬ সালে মাদক দ্রব্য উদ্ধারে ‘ক’ গ্রুপে চট্টগ্রাম মহানগর পুলিশ প্রথম, কুমিল্লা জেলা দ্বিতীয় স্থান এবং চট্টগ্রাম তৃতীয় হয়েছে। ‘খ’ গ্রুপে যশোর জেলা প্রথম, কক্সবাজার জেলা দ্বিতীয় এবং নারায়ণগঞ্জ জেলা তৃতীয় হয়েছে। ‘গ’ গ্রুপে লালমনিরহাট জেলা প্রথম, মাদারীপুর জেলা দ্বিতীয় এবং রাজশাহী মহানগর পুলিশ তৃতীয় হয়েছে। ‘ঘ’ গ্রুপে র‌্যাব-৭ প্রথম, র‌্যাব-৫ দ্বিতীয় এবং র‌্যাব-১৪ তৃতীয় হয়েছে। ‘ঙ’ গ্রুপে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিট (সিটিটিসি), ডিএমপি প্রথম, ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ ডিবি দ্বিতীয় এবং ঢাকা মহানগর পুলিশের ওয়ারী বিভাগ তৃতীয় হয়েছে। ‘চ’ গ্রুপে হাইওয়ে পুলিশ প্রথম, আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) দ্বিতীয় এবং রেলওয়ে পুলিশ তৃতীয় হয়েছে।

চোরাচালান মালামাল উদ্ধারে ‘ক’ গ্রুপে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি) প্রথম, দিনাজপুর জেলা দ্বিতীয় এবং বগুড়া জেলা তৃতীয় হয়েছে। ‘খ’ গ্রুপে নাটোর জেলা প্রথম, যশোর জেলা দ্বিতীয় এবং ঢাকা জেলা তৃতীয় হয়েছে। ‘গ’ গ্রুপে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রথম, জয়পুরহাট জেলা দ্বিতীয় এবং মেহেরপুর জেলা তৃতীয় হয়েছে। ‘ঘ’ গ্রুপে র‌্যাব-৭ প্রথম, র‌্যাব-৫ দ্বিতীয় এবং র‌্যাব-৯ তৃতীয় হয়েছে। ‘ঙ’ গ্রুপে ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগ প্রথম, লালবাগ বিভাগ দ্বিতীয় এবং মিরপুর বিভাগ তৃতীয় হয়েছে। ‘চ’ গ্রুপে এপিবিএন প্রথম, রেলওয়ে পুলিশ দ্বিতীয় এবং হাইওয়ে পুলিশ তৃতীয় হয়েছে। পুলিশ সপ্তাহ ২০১৭ কুচকাওয়াজ ট্রফি প্রতিযোগিতায় প্রথম শিল্প পুলিশ দল, দ্বিতীয় যৌথ মহানগর পুলিশ দল এবং তৃতীয় এপিবিএন দল।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (প্রশাসন) মোখলেসুর রহমান, সিআইডির অতিরিক্ত মহাপরিদর্শক শেখ হিমায়েত হোসেন, ডিএমপি কমিশনার মো. আসাদুজ্জামান মিয়াসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৫জানুয়ারি/এএ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রশাসন এর সর্বশেষ

র‍্যাব-৩ এর নতুন অধিনায়ক ফিরোজ কবীর, বাহিনীতে ফেরত যাচ্ছেন আরিফ মহিউদ্দিন

চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান হলেন মোহাম্মদ ইউনুছ

মেয়াদ বাড়ল জাপানে নিযুক্ত রাষ্ট্রদূত শাহাবুদ্দিনের

পদোন্নতি পেয়ে অতিরিক্ত সচিব হলেন ১২৭ জন

অবসরে যাচ্ছেন অতিরিক্ত আইজিপি মাজহারুল ইসলাম

র‌্যাবের ১২তম মুখপাত্র হচ্ছেন কমান্ডার আরাফাত ইসলাম!

কাবাডিতে বর্ষসেরা সংগঠক অ্যাওয়ার্ড পেলেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান

পল্লী উন্নয়ন ও সমবায়ের নতুন সচিব শাহানারা খাতুন

ডিএমপির ছয় এডিসি-এসিকে বদলি

জিএমপির এডিসি খায়রুল আলমের রাজশাহীতে বদলির আদেশ বহাল, ২১ এপ্রিলের মধ্যে দায়িত্ব হস্তান্তর করতে হবে

এই বিভাগের সব খবর

শিরোনাম :