বঙ্গোপসাগরে ১৯ দিন ধরে নিখোঁজ ১০ জেলে

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:৩৩

বঙ্গোপসাগরে ট্রলার নিয়ে মাছ শিকার করতে গিয়ে ১৯ দিন ধরে নিখোঁজ ১০ জেলে। ১৬ জানুয়ারি এফবি ফয়সাল নামের মাছধরা ট্রলারটি পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মৎস্য বন্দর আলীপুর আড়তঘাট থেকে গভীর সাগরের উদ্দেশে ছেড়ে যায়। এরপর থেকে ওই ট্রলারের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন।

নিখোঁজ জেলেরা হলেন, উপজেলার লতাচাপলী ইউনিয়নের মাইটভাঙ্গা গ্রামের ট্রলার মাঝি আলী হোসেন গাজী (৩৫) এবং জেলে কবির হাওলাদার (৩২), সোবাহান ঘরামী (৪৫), আলমগীর মাতুব্বর (৩৫), নজরুল গাজী (৩২), কাওছার মুসুল্লী (২৬), হাচান হাওলাদার (১৭), মহীপুর ইউনিয়নের সেরাজপুর গ্রামের মো. রুবেল (২৫), জাহিদুল (১৮) ও শামীম (১৬)।

নিখোঁজ জেলেদের সন্ধানে ১ ফেব্রুয়ারি এফবি ফেরদৌস ও এফবি ভাই ভাই নামের দুটি মাছধরা ট্রলার সমুদ্রে যায়। তিন দিন অনুসন্ধান শেষে শনিবার সকালে ট্রলার দুটি আলীপুর ঘাটে ফিরে এসেছে বলে নিখোঁজ জেলেদের আত্মীয় মো. খলিলুর রহমান মুুসল্লি জানান।

নিখোঁজ জেলে আলমগীর মাতুব্বরের বড় ভাই রুহুল আমিন মাতুব্বর জানান, ট্রলারটির ইঞ্জিন বিকল হয়ে পাশের ভারতে ভেসে গেছে, নাকি ডাকাতদের কবলে পড়েছে, কিছুই জানতে পারছেন না তারা। নিখোঁজ জেলেদের পরিবারে এখন হাহাকার চলছে।

কুয়াকাটা আলীপুর মৎস্য আড়তদার সমিতির সভাপতি মো. আনছার উদ্দিন মোল্লা বলেন, নিখোঁজ জেলেদের অনুসন্ধান চলছে। কোস্টগার্ড ও নৌবাহিনীকে বিষয়টি জানানো হয়েছে।

মহীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান সাংবাদিকদের বলেন, ‘নিখোঁজ জেলেদের সম্পর্কে কেউ এখনো থানায় আসেনি। এলে প্রয়োজনীয় খোঁজখবর ও ব্যবস্থা নেয়া হবে।’

(ঢাকাটাইমস/৪ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :