ঠাকুরগাঁওয়ে ৩য় দিনের মতো চলছে পরিবহন ধর্মঘট

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ১৩:৩২

মহাসড়কে চাঁদা আদায় নিয়ে সংঘর্ষ ও ভাঙচুরের প্রতিবাদে মোটর মালিক ও শ্রমিক ইউনিয়নের ডাকে শুরু হওয়া অনিদির্ষ্টকালের পরিবহন ধর্মঘট ৩য় দিনের মতো চলছে।

ঠাকুরগাঁও মোটর মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন যৌথভাবে পৌরসভার কাছ থেকে টার্মিনাল লিজ নেয়। সে হিসেবে মোটর মালিক সমিতি ও শ্রমিক ইউনিয়ন মহাসড়কে চলাচলকারী গাড়ি থেকে চাঁদা আদায় করে থাকে। কিছুদিন পূর্বে ট্যাংকলড়ি ও কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের উদ্যোগে জেলা ট্রাক মালিক সমিতি গঠিত হলে তারা ট্রাক থেকে চাঁদা তোলায় বাধা দেয় এবং বাস টার্মিনালে চাঁদা তোলা বন্ধ করে দেয়।

পরবর্তীতে ট্রাক-ট্যাংকলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন শহরের জগন্নাথপুর এলাকায় পৃথকভাবে ট্রাক থেকে চাঁদা আদায় শুরু করে। এতে মোটর মালিক সমিতি বাস টার্মিনালে পুনরায় চাঁদা আদায় শুরু করলে ট্রাক শ্রমিকরা ক্ষুদ্ধ হয়ে ওঠে এবং বুধবার রাতে বিক্ষুদ্ধ শ্রমিকরা মোটর মালিক সমিতির চাঁদা আদায়ের ঘর ভেঙে দেয় ও অগ্নিসংযোগ করে।

এরই প্রতিবাদে জেলা মোটর মালিক সমিতি ও মোটর পরিবহন শ্রমিক ইউনিয়ন বৃহস্পতিবার সকাল থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেয়। ইতোমধ্যে দুই দিন অতিবাহিত হয়েছে এবং আজ চলছে ৩য় দিনের মতো বাস ধর্মঘট। এতে ঠাকুরগাঁও থেকে সকল প্রকার দূরপাল্লার গাড়ি চলাচল বন্ধ রয়েছে। একইভাবে জেলার চার উপজেলায় মিনিবাস চলাচল বন্ধ রয়েছে। এ সুযোগে অটো পাগলুসহ বিভিন্ন যানবাহন চলাচল করলেও অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ রয়েছে। এ কারণে সাধারণ যাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছে।

(ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :