শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় ৬০ ব্রিটিশ এমপি

ইংল্যান্ড প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ এপ্রিল ২০১৭, ১৬:২২ | প্রকাশিত : ০১ এপ্রিল ২০১৭, ০০:১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ‘বাংলাদেশ অতি অল্প সময়ে এগিয়ে গেছে’ বলে প্রশংসা করেছেন ৬০জন ব্রিটিশ এমপি। দারিদ্রসীমা কমিয়ে আনা, আর্থ সামাজিক উন্নয়ন, অবকাঠামোগত উন্নয়নের মাধ্যমে বাংলাদেশ দ্রুত মধ্যম আয়ের দেশে উন্নীত হচ্ছে বলে তারা প্রশংসা করেন।

বাংলাদেশের ৪৬তম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে গত ২৭শে মার্চ ওয়েস্ট মিনিস্টারের তেরেস প্যাভিলিয়নে ব্রিটিশ পার্লামেন্টারিয়ানরা এক আলোচনা সভায় শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের কথা তুলে ধরেন।

ব্রিটিশ এমপিদের ভাষ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ নিম্ন আয়ের দেশ থেকে নিম্ন মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার জন্য ব্যাপক পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছেন শেখ হাসিনা।

আলোচনায় লেবার পার্টির এমপি বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিকী বলেন, আমাদের সবাইকে সন্ত্রাসের ব্যাপারে সতর্ক থাকতে হবে। তিনি বলেন, সন্ত্রাসীর কোনো ধর্ম নেই। এরা ধর্মীয় পরিচয় ব্যবহার করে নিজদের উদ্দেশ্য সাধন করে। তিনি সংসদে এবং সংসদের বাইরেও বিভিন্ন ও প্রতিনিধিত্বশীল জায়গায় বাংলাদেশিদের এগিয়ে আসার প্রশংসা করেন।

সভার প্রধান অতিথি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আর্থসামাজিকখাতে যে উন্নয়ন করেছে, তাতে বাংলাদেশ দ্রুতই ২০২১সালের মধ্যে মধ্যম আয়ের দেশে উন্নীত হবে। তিনি আশা পোষণ করেন ব্রিটেন বাংলাদেশের অনেকদিনের বন্ধু। তারা এই উন্নয়নে সবসময় সহযোগিতা অব্যাহত রাখবে।

এ সময় তিনি ওয়েস্ট মিনিস্টারের কাছে সাম্প্রতিক সন্ত্রাসী হামলারও নিন্দা করেন।

মূলত বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ব্রিটিশ এমপিরা যে সহযোগিতা করেছিলেন এবং বাংলাদেশের উন্নয়নের সংবাদ বন্ধুরাষ্ট্রের সাথে তুলে ধরতে এই আয়োজন করা হয়।

এ সময় লেবার পার্টির এমপি রুপা হক বলেন, এর আগে কোনও বাংলাদেশি অনুষ্ঠানে এত ব্রিটিশ এমপি দেখেননি। উপস্থিত তিন ব্রিটিশ বাঙ্গালি এমপি ছাড়াও উপস্থিত ছিলেন জিমফিতজ পাত্রিক, এনমেইন ও টমব্রেকসহ মোট ৫৩ জন্য এমপি বক্তব্য দেন।

এছাড়া বাংলাদেশ হাইকমিশনার নাজমুল কাওনাইন, যুক্তরাজ্য লীগের সভাপতি সুলতান শরীফ ও সাধারণ সম্পাদক সায়েদ সাজেদুর রহমান ফারুক বক্তব্য দেন।

সভায় সভাপতিত্ব করেন যুক্তরাজ্য আওায়ামী লীগের সভাপতি সুলতান শরীফ। পরিচালনা করেন সাধারণ সম্পাদক সায়েদ সাজেদুর রহমান ফারুক।

স্বাধীনতা দিবসের সভায় উপস্থিত ছিলেন ইউরোপ, যুক্তরাজ্য ও বাংলাদেশ থেকে আগত আওয়ামী লীগের নেতৃবৃন্দসহ বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তারা।

ঢাকাটাইমস/০১এপ্রিল/প্রতিনিধি/ ইএস

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

দুবাইয়ে হাটহাজারী উপজেলা চেয়ারম্যান প্রার্থী ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে জনসভা

বৃহত্তর নোয়াখালী সোসাইটি বাহরাইনের নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

রোম দূতাবাসে ‘প্রবাসী স্বার্থ ও স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক সভা

মালয়েশিয়ায় বাংলাদেশি তরুণদের ব্যাডমিন্টন টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ‘রাজশাহী কিংস’

কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের দ্বিবার্ষিক  সম্মেলন অনুষ্ঠিত 

মোমেনের সাবেক স্ত্রী নাসিম পারভীনের মরদেহ উদ্ধার

আমিরাতে ইউনুছ গণি চৌধুরীর সমর্থনে জনসভা

পর্তুগালে ব্রাক্ষণবাড়িয়া কমিটির সভাপতি শাহাদুজ্জামান, সম্পাদক মানিক

বিএনপি-জামায়াত ধ্বংসের দ্বারপ্রান্তে: নাছিম

বাহরাইনে সাবের আহমেদের চাচা ও শাশুড়ির আত্মার মাগফেরাত কামনায় দোয়া

এই বিভাগের সব খবর

শিরোনাম :