মাগুরায় মাদ্রাসার পেছন থেকে বোমা সদৃশ বস্তু উদ্ধার

মাগুরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৭, ১৯:০৫

মাগুরার মহম্মদপুর উপজেলা সদরের ঢুষরাইল গ্রামের আনোয়ারুল উলুম হফেজিয়া মাদ্রাসার পেছনের ঝোপের মধ্যে থেকে চারটি বোমাসদৃশ বস্তু উদ্ধার করেছে পুলিশ। এঘটনায় মাদ্রাসা শিক্ষার্থী ও এলাবাসীর মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

মাদ্রসার শিক্ষক হাফেজ কুতুব উদ্দিন জানান, আজ বুধবার ভোরে তিনি প্রথম বোমাসদৃশ বস্তু চারটি দেখতে পান। সেগুলো মাদ্রাসার পাশের কয়েকজন বাসিন্দাকে ডেকে দেখান। পরে বিষয়টি মোবাইলে মাদ্রসার প্রতিষ্ঠাতা মাওলানা বিল্লাল হোসেন মোল্যাকে জানানো হয়। তিনি ঘটনাটি পুলিশকে জানান। বিল্লাল হোসেন মাদ্রাসা থেকে ৫০গজ দূরে নিজ বাড়িতে বসবাস করেন। খবর পেয়ে পুলিশের একটি দল এসে পানিভর্তি বালতিতে সেগুলো রেখে নিষ্ক্রিয় করে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বোমাসদৃশ বস্তুগুলো জর্দার কৌটার আকৃতির। লাল টেপ দিয়ে মোড়ানো। তার মধ্যে বৈদুতিক দুটি তার দেখা গেছে। কৌটার গায়ে মাদ্রসার প্রতিষ্ঠাতা মাওলানা বিল্লাল হোসেন মোল্যার মোবাইল নম্বর লিখে স্কচটেপ দিয়ে সাঁটানো আছে।

স্থানীয়রা জানান, সম্প্রতি মাওলানা বিল্লাল হোসেন মোল্যা মাদ্রাসার ছাত্র শাহাবুদ্দিনকে অন্যের গাছের আম পাড়ার অপরাধে সম্প্রতি মারধোর করেন। সাহাবুদ্দিন (১২) পাশ্ববর্তী হরেকৃষ্ণপুর গ্রামের সৈয়দ শওকত আলীর ছেলে। এই ঘটনার প্রতিশোধ নিতে কেউ হয়রানিমূলক এ কাজ করতে পারে বলে এলাকাবাসীর ধারণা। এবিষয়ে জানার চেষ্টা করলেও সৈয়দ শওকত আলীকে বাড়ি পাওয়া যায়নি।

মাওলানা বিল্লাল হোসেন মোল্যা বলেন, ‘ষড়যন্ত্র করে আমাকে হয়রানি করার জন্য এ ঘটনা সাজানো হয়েছে।’ মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তরিকুল ইসলাম বোমাসদৃশ বস্তু উদ্ধারের সত্যতা নিশ্চিত করে বলেন, এগুলো রেখে জনমনে আতঙ্ক সৃষ্টির পরিকল্পনা ছিল দুর্বৃত্তদের। গত মঙ্গলবার রাতের কোনো একসময় কে বা কারা শিক্ষাপ্রতিষ্ঠানটির আশপাশে এগুলো রেখে যায়। এ ব্যাপাে রতদন্ত চলছে।’

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

বিল বকেয়ায় সংযোগ বিচ্ছিন্ন, অবৈধ বিদ্যুতে চলছে ইউপি কার্যালয়

কেজি দরে অপরিপক্ব তরমুজ, পিস চাইলে দাম আকাশ ছোঁয়া

লক্ষ্মীপুরে যুবলীগ নেতার চোখ উপড়ে দিয়েছে দুর্বৃত্তরা

ফেনী সরকারি কলেজে শিক্ষার্থীদের গণইফতারে ছাত্রলীগের হামলা, আহত ১০

মধ্যরাতে ফের মিয়ানমারের গুলির শব্দে কেঁপে উঠল টেকনাফ সীমান্ত

উত্তরবঙ্গের ট্রেন চলাচল স্বাভাবিক, দুর্ঘটনা তদন্তে ৪ সদস্যের কমিটি

বরগুনা প্রেসক্লাবের নামে ভুয়া কমিটি গঠনের অভিযোগ 

ঝিনাইদহে বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকারের অভিযান, ৩ প্রতিষ্ঠানে জরিমানা

যারা ট্রেনে আগুন দেয় তারাই ভাড়া বৃদ্ধির গুজব ছড়ায়: রেলমন্ত্রী

আলফাডাঙ্গায় দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

এই বিভাগের সব খবর

শিরোনাম :