মধুপুর ও ধনবাড়ী উপজেলা পরিষদ নির্বাচন: ভোটারদের মধ্যে আতঙ্ক, উপস্থিতি কম

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল
 | প্রকাশিত : ০৮ মে ২০২৪, ০৯:১৮

টাঙ্গাইলের মধুপুর ও ধনবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোটগ্রহণ শুরু হলেও ভোর রাত থেকে সকাল সাতটা পর্যন্ত মুষলধারে বৃষ্টি হওয়ায় সকাল সাড়ে আটটা পর্যন্ত ভোটার উপস্থিতি ছিল খুবই কম। স্থানীয়দের ধারণা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতিও বাড়বে। তবে কেউ কেউ মনে করছেন নির্বাচনকে ঘিরে দুই উপজেলায় আওয়ামী লীগ নেতা ও প্রার্থীদের মধ্যে কোন্দল দেখা দেওয়ায় সাধারণ ভোটারদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। দুই উপজেলায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ফলে ভোটার উপস্থিতি কম।

বুধবার সকাল ৮টা থেকে ব্যালটের মাধ্যমে এ দুই উপজেলায় ভোটগ্রহণ শুরু হয়। একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত।

সকালে সরেজমিন মধুপুরে গাংগাইড় আহম্মদ আলী মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় কেন্দ্র ঘুরে দেখা যায়, ভোটারের লাইন ফাঁকা। কেন্দ্রের ভিতরেও ভোটার ছিল না।

জানা যায়, মধুপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন তিনজন। এরমধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু (দোয়াত কলম), টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ইয়াকুব আলী (আনারস) ও জেলা আওয়ামী লীগের সদস্য এবং উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মীর ফরহাদুল আলম মনি (মোটরসাইকেল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ছয়জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা দুই লাখ ৫৫ হাজার ২১৮ জন।

ধনবাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন পাঁচজন। এরমধ্যে উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান হারুনার রশিদ হীরা (ঘোড়া), উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন (দোয়াত কলম), উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ তালুকদার সবুজ (মোটরসাইকেল), বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি মেহেদী হাসান রনি (আনারস) ও সাবেক ছাত্র নেতা আজিজুল ইসলাম (হেলিকপ্টার) প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা এক লাখ ৬২ হাজার ৫৫৮ জন।

স্থানীয় নেতা কর্মীরা জানান, গত জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সাবেক মন্ত্রী ড. আব্দুর রাজ্জাকের সঙ্গে মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরোয়ার আলম খান আবুর দ্বন্দ্ব সৃষ্টি হয়। সেই দ্বন্দ্ব উপজেলা নির্বাচন পর্যন্ত গড়িয়েছে। তাদের এই কোন্দল তৃণমূল পর্যায় পর্যন্ত পৌঁছেছে। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ইয়াকুব আলীকে সমর্থন দিয়েছেন সংসদ সদস্য আব্দুর রাজ্জাক। অপর দিকে সরোয়ার আলম খান আবুকে সমর্থন দিয়েছেন সাবেক সংসদ সদস্য আবুল হাসান চৌধুরী কায়সার।

অপরদিকে, ধনবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে ড. মো. আব্দুর রাজ্জাক তার খালাতো ভাই হারুনার রশিদ হীরাকে সমর্থন দিয়েছেন। এতে সাবেক মন্ত্রীর মামাতো ভাই ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল ইসলাম তপনের সঙ্গে কোন্দল সৃষ্টি হয়েছে। এক পক্ষ আরেক পক্ষকে প্রকাশ্যে দোষারোপ করছেন। জেলা নির্বাচন কর্মকর্তা মো. মতিউর রহমান জানান, 'অবাধ ও সুষ্ঠু নির্বাচন করতে সকল ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কেউ কোনো অপ্রীতিকর ঘটনা ঘটানোর চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।'

তিনি আরও জানান, 'দুই উপজেলায় দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পাঁচ প্লাটুন বিজিবিসহ বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব দায়িত্বপালন করছে।'

(ঢাকাটাইমস/০৮মে/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :