হঠাৎ বদলে গেল বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামের নাম!

নড়াইল প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ এপ্রিল ২০১৭, ২১:৫২ | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৭, ২১:৩৬

হঠাৎ করে বদলে গেছে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামের নাম! এমন পরিবর্তন দেখে হতবাক ক্রীড়ামোদীসহ সব পেশার মানুষ।

আজ শুক্রবার সকাল থেকে স্টেডিয়ামের নাম পরিবর্তন লক্ষ্য করা গেছে। স্টেডিয়ামের দক্ষিণ পাশের নবনির্মিত প্রবেশদ্বারে দেখা গেছে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামের পরিবর্তে লেখা ‘নড়াইল জেলা স্টেডিয়াম, নড়াইল’।

এ ঘটনায় ক্রীড়ামোদী, মুক্তিযোদ্ধা ও সচেতন মহলে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। কারও ইশারায় এমনটা করা হয়েছে কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। তবে, দায়িত্বশীল কেউ কেউ বলছেন, হয়তো ঠিাকাদারের ভুলে এমনটা হয়েছে। তাহলে প্রশ্ন থেকে যায়, ঠিকাদার কি জানতো না সে কোথায় কাজ করছে?

এ ব্যাপারে মুক্তিযোদ্ধা হেমায়েত উল্লাহ হিরু ঢাকাটাইমসকে বলেন, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখ নড়াইলের সন্তান। মুক্তিযুদ্ধে বীরোচিত ভূমিকার জন্য ‘বীরশ্রেষ্ঠ’ খেতাব পেয়েছেন। অনেক বছর আগেই তার নামে নড়াইলের এই স্টেডিয়ামটির নামকরণ করা হয়। কিন্তু কী কারণে হঠাৎ করে স্টেডিয়ামের নাম পরিবর্তন করা হয়েছে, তা বোধগম্য নয়। এ নাম পরিবর্তনের নিন্দা জানাই।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু বলেন, ‘বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়াম’টি গেজেট আকারে প্রকাশ করা। এই নাম পরিবর্তনের প্রশ্নই আসে না। ঠিকাদারের ভুলে এভাবে নাম পরিবর্তনের হয়ে থাকতে পারে বলে তিনি মনে করেন।

তবে ‘গেট নির্মাণ করা হলেও নামফলক লেখার জন্য আমাদের কোনো বরাদ্দ নেই’ বলে অসহায়ত্ব প্রকাশ করেন জাতীয় ক্রীড়া সংস্থার সহকারী পরিচালক সুকুমার সাহা।

তিনি আরও বলেন, কে বা কারা নামফলক লাগিয়েছে, তা আমার জানা নেই। বিষয়টি খোঁজখবর নিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে জেলা প্রশাসক হেলাল মাহমুদ শরীফের কাছে জানতে চাইলে তিনি ঢাকাটাইমসকে বলেন, বিষয়টি জানাজানির পর সঠিক নামকরণের জন্য ঠিকাদারী প্রতিষ্ঠানকে বলা হয়েছে।

প্রসঙ্গত, জাতীয় ক্রীড়া সংস্থার উদ্যোগে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামের প্রবেশদ্বারসহ বিভিন্ন অবকাঠামো উন্নয়ন কাজ চলছে।

(ঢাকাটাইমস/২৮এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :