মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের পাশে দাঁড়ানোর আহ্বান

মাসুদুল হাসান রনি, প্যারিস
| আপডেট : ১১ জুলাই ২০১৭, ১৬:০৫ | প্রকাশিত : ১১ জুলাই ২০১৭, ১২:৪৫

মালয়েশিয়াতে ধরপাকড়ের শিকার অসহায় বাংলাদেশিদের সীমাহীন দুঃখ-দুর্দশায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে ওয়ার্ল্ড বাংলাদেশ অর্গানাইজেশন (ডাব্লিউবিও)। আন্তঃমহাদেশীয় এই সংস্থার সভাপতি কাজী এনায়েত উল্লাহ জানান, বিপদগ্রস্ত বাংলাদেশিরা যারা ইতোমধ্যে গ্রেপ্তার হয়েছেন এবং সম্ভাব্য গ্রেপ্তারের ভয়ে যারা বনে-জঙ্গলে পালিয়ে বেড়াচ্ছেন তাদের পাশে দাঁড়াতে সবার আগে বাংলাদেশ সরকারকেই এগিয়ে আসতে হবে।

ডাব্লিউবিও মনে করে, মালয়েশিয়া ও বাংলাদেশের মধ্যে যেহেতু বছরের পর বছর ধরে সৌহার্দ্যপূর্ণ দ্বিপাক্ষিক সম্পর্ক বিদ্যমান এবং লাখ লাখ বাংলাদেশি কর্মীদের কঠোর পরিশ্রমে যেহেতু গড়ে উঠেছে আধুনিক মালয়েশিয়া, তাই চলমান এই সংকটকালে সরকারি-বেসরকারি পর্যায়ে আমাদের বসে থাকার সুযোগ নেই। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে যত দ্রুত সম্ভব সক্রিয় ভূমিকা রাখা হলে বিপদগ্রস্ত বাংলাদেশিদের দুর্দশা লাঘব এখনো সম্ভব।

গ্রেপ্তার হওয়া বাংলাদেশিদের মুক্তি এবং বাংলাদেশিদের সহজ শর্তে বৈধ করে দেয়ার দাবিতে ফ্রান্সের রাজধানীতে অবস্থিত ডাব্লিউবিও’র সদর দপ্তর থেকে মালয়েশিয়ান দূতাবাসে জরুরি ভিত্তিতে বিশেষ স্মারকলিপি দেয়ার উদ্যোগ নেয়া হচ্ছে।

কাজী এনায়েতউল্লাহ আরো বলেন, প্রবাসীদের যে কোনো সমস্যা সমাধানে সরকারি উদ্যোগের পাশাপাশি ডাব্লিউবিও সব সময় তাদের পাশে থাকবে।

(ঢাকাটাইমস/১১জুলাই/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :