মালিশা এডুর চীনা স্কলারশিপ প্রোগ্রাম আয়োজন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ আগস্ট ২০১৭, ১৯:৪৫

চীনের বিশ্ববিদ্যালয়ে তাৎক্ষণিক ভর্তির জন্য রাজধানীর মহাখালীর হোটেল অবকাশে ‘স্পট অ্যাডমিশন’ কর্মসূচির আয়োজন করা হয়।

শনিবার দুপুরে ‘মালিশা এডু’র সৌজন্যে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাউথ ওয়েস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ের ওভারসিজ অফিসের প্রধান ডাইলেই।

বাংলাদেশের প্রতিনিধি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম বাবু।

এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা মালিশা এডুর সৌজন্যে চীনের স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ে ভর্তির বিভিন্ন তথ্য তুলে ধরেন।

মালিশা এডুর ম্যানেজিং ডিরেক্টর ড. মারুফ প্রশ্নোত্তর পর্বে শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। এ সময় চীনের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া মালিশা এডুর শিক্ষার্থীরা তাদের অনুভূতি ব্যক্ত করেন।

চীনের সাউথ ওয়েস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ের ডিন, অ্যাডমিশন অফিসার ইয়াংইয়ানসহ একটি প্রতিনিধিদল অনুষ্ঠানে অংশ নেয়। তারা সে দেশের শিক্ষাব্যবস্থা এবং আবাসিক-সুবিধা সম্পর্কে বলেন। চীনের সাউথ ওয়েস্ট পেট্রোলিয়াম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন স্কলারশিপ ও স্পট অ্যাডমিশনে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং, সিভিল ইঞ্জিনিয়ারিং, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, পেট্রোলিয়াম প্রকৌশল, আন্তর্জাতিক বাণিজ্য ও অর্থনীতি বিষয়ে বিবিএ করার সুযোগ রয়েছে বলে জানান তারা।

স্পট অ্যাডমিশনে শিক্ষার্থীদের বিভিন্ন অ্যাকাডেমিক কাগজপত্র  বিশ্ববিদ্যালয় কমিটি যাচাই-বাছাই করে এবং প্রি–অ্যাডমিশন নোটিশ দেন।

(ঢাকাটাইমমস/৫জুলাই/জেআর/মোআ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত