মানিকগঞ্জে তারেক-মিশুককে স্মরণ, নিরাপদ সড়কের দাবি

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ আগস্ট ২০১৭, ১৪:০৫ | প্রকাশিত : ১৩ আগস্ট ২০১৭, ১৪:০৪

সড়ক দুর্ঘটায় নিহত বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও এটিএন নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা ফটোসাংবাদিক মিশুক মুনীর স্মরণে মানিকগঞ্জে মানববন্ধন, বৃক্ষরোপণ ও চিত্রাংকন প্রতিযোগিতা কর্মসূচি পালিত হয়েছে।

রবিবার সকাল ১০টায় ঢাকা-আরিচা মহাসড়কের ঘিওর উপজেলার জোকা নামক স্থানে তারেক মাসুদ ও মিশুক মুনীরের স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে সেখানে ঘণ্টাব্যাপী মানবন্ধন কর্মসূচি পালিত হয়। এতে আংশ নেয় মানিকগঞ্জ প্রেসক্লাব, তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মৃতি সংসদ, সুশাসনের জন্য নাগরিক, কাকজোর গোল্ডেন ক্লাব, বৈন্যা উল্কা ক্লাব, জাগো বাংলা, বারসিক ও সাবিসসহ বেশ কয়েকটি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

দীর্ঘ মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানু, সাধারণ সম্পাদক বিপ্লব চক্রবর্তী, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বিশ্বাস, ঘাতক দালাল নির্মূল কমিটি জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট দীপক কুমার ঘোষ, বারসিকের সমন্বয়কারী বিমল রায়, তারেক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক রিপন আনসারী, জাগো বাংলা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বি এম খোরশেদ, ছাত্র ইউনিয়ন জেলা শাখার সাবেক সভাপতি নজরুল ইসলামসহ বিভিন্ন সংগঠনের প্রতিনিধিরা।

২০১১ সালের ১৩ আগস্ট শিবালয় উপজেরার শালজানা গ্রামে ‘কাগজের ফুল’ চলচ্চিত্রের সুটিং স্পট থেকে ঢাকা ফেরার পথে ঢাকা-আরিচা মহাসড়কের জোকা নামক স্থানে চুয়াডাঙ্গাগামী একটি যাত্রীবাহী বাসের সাথে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে তারেক মাসুদ, মিশুক মুনীরসহ পাঁচজন ঘটনাস্থলে নিহত হন। এ ঘটনায় চলতি বছরের ২২ ফেরুয়ারি মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আল মাহমুদ ফায়জুল কবীর বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। আসামিপক্ষ আপিল করায় বর্তমানে মামলাটি হাইকোর্টে বিচারাধীন রয়েছে।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে বক্তারা মামলার সাজাপ্রাপ্ত আসামি বাসচালক জামির হোসেনের বিরুদ্ধে নিম্ন আদালতে দেয়া রায় উচ্চ আদালতে বহাল রাখার দাবি জানান। এছাড়া দুর্ঘটনাস্থলে নিহত তারেক মাসুদ ও মিশুক মুনীর স্মরণে একটি ম্যুরাল নির্মাণসহ ঢাকা-আরিচা মহাসড়কে সড়ক দুর্ঘটনা রোধ ও নিরাপদ সড়কের দাবিবীতে ঢাকার নবীনগর থেকে পাটুরিয়া ঘাট পর্যন্ত রেললাইন স্থাপনের দাবি জানানো হয়।

(ঢাকাটাইমস/১৩আগস্ট/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :