পান্থপথে নিহত জঙ্গির বাবা জামায়াত নেতা কারাগারে

খুলনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০১৭, ১৮:১৭

জাতীয় শোক দিবসে ধানমন্ডি ৩২ নম্বরে ‘হামলা চেষ্টার আগে’ পুলিশের অভিযানে নিহত ‘জঙ্গি’ সাইফুল ইসলামের বাবা জামায়াত নেতা আবুল খয়েরকে কারাগারে পাঠিয়েছে খুলনার একটি আদালত। সাইফুলের বন্ধু আব্দুল্লাহ বিন মোসাদ্দেক সামিকেও কারাগারে পাঠিয়েছেন বিচারক।

খুলনার জ্যেষ্ঠ বিচারিক হাকিম নুসরাত জা‌বিন বৃহস্পতিবার এই আদেশ দেন। কারাগারে পাঠানো দুই জনকে ডুমু‌রিয়া থানায় ২০১৫ সা‌লের ১৯ ডি‌সেম্বর করা রাষ্ট্রদ্রোহ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে সকালে ঢাকার পান্থপথে হোটেল ওলিও ইন্টারন্যাশনালে পুলিশের অভিযানের সময় ‘আত্মঘাতী’ বিস্ফোরণে নিহত হন সাইফুল ইসলাম। সাইফুল ছাত্র জীবনে শিবির কর্মী ছিলেন এবং তিনি ধানমন্ডি ৩২ নম্বরে শোক দিবসের অনুষ্ঠানে হামলার চেষ্টা করছিলেন বলে জানিয়েছেন আইজিপি এ কে এম শহীদুল হক। কিন্তু গোয়েন্দাদের জালে আগেই ধরা পড়েন তিনি। পুলিশ তাকে আত্মসমর্পণের আহ্বান জানালেও তিনি তা অগ্রাহ্য করে বিস্ফোরণ ঘটান। এই বিস্ফোরণ এতটাই শক্তিশালী ছিল যে হোটেলের দেয়াল এবং বারান্দার গ্রিল খুলে নিচে পড়ে যায়।

আইজিপি সাইফুলের পরিচয় জানানোর পর খুলনার ডুমুরিয়া থানা পুলিশ তার স্বজনদের বিষয়েও খোঁজ খবর শুরু করে। জানা যায় তার বাবা আবুল খয়ের স্থানীয় সাহস ইউনিয়ন জামায়াতের কোষাধ্যক্ষ। সঙ্গে সঙ্গে পুলিশ তাকে এবং সাইফুলের বন্ধ সামিকে গ্রেপ্তার করে।

সাইফুল সরকারি বিএল বিশ্ববিদ্যালয় কলেজে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স শেষ বর্ষের ছাত্র ছিলেন। তিনি খুলনার নেভি কলোনিতে একটি মেসে থাকতেন। গত ৭ আগস্ট একটি চাকরির সাক্ষাৎকার দিতে খুলনা থেকে ঢাকায় আসার কথা তিনি স্বজনদের জানান। যাওয়ার আগে তিনি নোয়াকাঠির বাড়ি ঘুরে গিয়েছিলেন। আর ঢাকায় আসার পর গত রোববার সাইফুল বাড়িতে যোগাযোগ করেন। সে সময় তিনি সোমবার বাড়িতে ফেরার ইচ্ছার কথা জানান। তার অপেক্ষায় থাকার সময় মঙ্গলবার তার আত্মঘাতী হওয়ার কথা জানতে পারেন স্বজনরা।

ঢাকাটাইমস/১৭আগস্ট/প্রতিনিধি/ডব্লিউবি

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :